মানিকগঞ্জ প্রতিনিধি

  ৩০ জুন, ২০২২

১৬ বছর পর হত্যার রায়, তিনজনের কারাদন্ড

মানিকগঞ্জের শিবালয়ে গৃহবধু হত্যা মামলায় তিনজনকে ১১ বছর সশ্রম কারাদন্ড দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক। গতকাল বুধবার বিকেলে মানিকগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক বেগম তানিয়া কামাল দুই আসামী অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। একই সঙ্গে ৭৫ হাজার টাকা জরিমানা করে অনাদায়ে আরও ৯ মাসের সশ্রম কারাদন্ড দেওয়া হয়। নিহত শিলা বেগম (২০) মানিকগঞ্জের শিবালয়ের দক্ষিণ শালজানা এলাকার আবুল কাশেমের মেয়ে এবং আসামী বিল্লাল হোসেনের স্ত্রী।

দন্ডপ্রাপ্তরা হলেন, স্বামী বিল্লাল হোসেন (৩৮), স্ত্রী ফাহিমা বেগম (৩০) এবং মা ছিপারন বেগম (৪৫)। এদের সকলের বাড়ি একই এলাকায়।

এজহার সূত্রে জানা যায়, যৌতুকের দাবিতে ২০০৬ সালের ১৫ আগষ্ট স্বামী বিল্লাল হোসেন, ১ম স্ত্রী ফাহিমা ও মা ছিপারন ২য় স্ত্রী শিলা বেগমকে পিটিয়ে আহত করে শরীরে আগুনে ধরিয়ে দেয়। পরে তাকে উদ্ধার করে শিবালয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এ ঘটনার পরের দিন নিহতের বাবা আবুল কাশেম বাদি হয়ে স্বামী বিল্লাল হোসনকে প্রধান আসামী করে ৭ জনের নামে শিবালয় থাকায় নারী ও শিশু নির্যাতন আইনে হত্যা মামলা করেন।

মামলার তদন্তকর্মকর্তা ও শিবালয় থানার এসআই মীর মোহাম্মাদ বিল্লাল হোসেন ২০০৬ সালের ২৫ নভেম্বর ৭ জনের নাম উল্লেখ্য করে আদালতে চার্শিট দাখিল করেন। মামলায় ২০ জনের সাক্ষ্য গ্রহন শেষে দোষী প্রমাণিত হওয়ায় আসামী ফাহিমা বেগম ও ছিপারন বেগমের উপস্থিতে বিচারক এ রায় ঘোষণা করেন। মামলার প্রধান আসামী বিল্লাল হোসেন জামিনে পলাতক রয়েছে। মামলায় দোষী প্রামাণিত হওয়া বাকি চারজনকে খালাশ দেওয়া হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close