প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৬ জুন, ২০২২

পদ্মা সেতু উদ্বোধন : দেশজুড়ে আনন্দের জোয়ার

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে সারা দেশে চলছে আনন্দ উৎসব। বেলুন-ফেস্টুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে উদ্বোধনী অনুষ্ঠান উদ্‌যাপিত হয়। সারা দেশের প্রতিনিধিদের পাঠানো খবর নিয়ে আজকের আয়োজন-

কক্সবাজার : ‘আমার টাকায় আমার সেতু, বাংলাদেশের পদ্মা সেতু’ এই স্লোগান নিয়ে কক্সবাজারে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা করেছে জেলা পুলিশ। এর নেতৃত্ব দেন জেলা পুলিশ সুপার (অতিরিক্ত আাইজিপি পদে পদোন্নতিপ্রাপ্ত) মো. হাসানুজ্জামান। ওই সময় উপস্থিত ছিলেন টুরিস্ট পুলিশের এসপি মো. জিল্লুর রহমান, পিবিআইর পুলিশ সুপার মো. সরোয়ার আলম, অতিরিক্ত জেলা প্রশাসক বিভীষণ কান্তি দাশ, জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. রফিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মিজানুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান কায়সারুল হক জুয়েল, সদর মডেল থানার অফিসার ইনচার্জ মুনীর উল গীয়াস, ওসি (ওসি (তদন্ত) সেলিম উদ্দিন, ওসি (অপারেশন) নাসির উদ্দীনসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।

নরসিংদী : নরসিংদীতেও বইছে আনন্দের জোয়ার। দিনভর জেলা প্রশাসনের নানা আয়োজনে পদ্মা সেতুর উদ্বোধন উদযাপন করা হয়েছে। সকাল ৯টায় জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি আনন্দ শোভাযাত্রা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মোসলেহ উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে গিয়ে শেষ হয়। সেখানে বড় পর্দায় পদ্মা সেতুর উদ্বোধন পর্ব দেখানো হয়। এ সময় জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান ও পুলিশ সুপার কাজী আশরাফুল আজীমসহ জেলার সরকারি-বেসরকারি কার্যালয়গুলোর কর্মকর্তা-কর্মচারী, বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের কর্মীরা অংশ নেন।

বিকাল ৩টা থেকে ওই স্টেডিয়ামে ‘প্রত্যয়ের জয়গান’ শিরোনামে এক কনসার্টের আয়োজন করা হয়। এতে শাফিন আহমেদ (ভয়েজ অব মাইলস), গানকবি ব্যান্ড, ওয়ার ব্যান্ড, বাঁধনহারা থিয়েটার স্কুল, কণ্ঠশিল্পী কোনাল, সেতু, রানা ও স্থানীয় শিল্পীরা গান পরিবেশন করেন। পরে কনসার্ট শেষে শতাধিক আতশবাজি ফুটিয়ে স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উদযাপন করা হয়।

জামালপুর : আনন্দ শোভাযাত্রা বের করেছে জামালপুর জেলা প্রশাসন। শহরের শিল্পকলা একাডেমি থেকে শোভাযাত্রাটি বের হয়ে ফৌজদারি মোড়ে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় নেতৃত্ব দেন জামালপুরের জেলা প্রশাসক শ্রাবস্তী রায়। এ সময় পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদ, জেলা আওয়ামী লীগের সভাপতি এড.মুহাম্মদ বাকীবিল্লাহ ও পৌর মেয়র ছানোয়ার হোসোন ছানুসহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জয়পুরহাট : জয়পুরহাটে জেলা প্রশাসনের উদ্যোগে আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রায় অংশ নেয় জেলা প্রশাসক মো. শরিফুল ইসলাম, পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভুঞা, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক আরিফুর রহমান রকেট, সহ-সভাপতি মোহাম্মদ গোলাম হক্কানি, সাধারণ সম্পাদক জাকির হোসেন মণ্ডল, জেলা মহিলা আ’লীগের সভাপতি শাম্মিম আজিজ সাজ ও সাধারণ সম্পাদক সাবিনা চৌধুরীসহ স্থানীয় আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

পটুয়াখালী : পটুয়াখালীতে জেলা প্রশাসনের উদ্যোগে সার্কিট হাউজের পুকুরে নির্মিত হয়েছে পদ্মা সেতুর আদলে বাঁশের সেতু। সেতুটি নির্মাণ শেষে সন্ধ্যায় আলোকিত হলে শত শত নারী-পুরুষ তাদের পরিবার-পরিজন নিয়ে ভিড় করেছেন। পানি থেকে ৬ ফুট উপরে ৪০-৪৫ ফুট দৈর্ঘ্যের ৪৮৫টি বাঁশসহ কাঠ, প্লাইউড, ফরমিকা দিয়ে সেতুর নিচে পানির উপরে রেল লাইন রেখে পদ্মা সেতুর ডিজাইনকে অনুসরণ করে ১৯টি পিলারের উপর নির্মাণ করা হয়েছে।

সেতুটি দৃষ্টিনন্দন করতে বিভিন্ন রংয়ের ব্যবহারসহ ২০ টি ল্যাম্প পোস্টে অত্যাধুনিক আরজিবি লাইট দিয়ে আলোকিত করা হয়েছে।জেলা প্রশাসনের উদ্যোগে সকাল ৯টায় র্যা লি, বিকেল ৪.৩০ মিনিটে অলোচনা সভা, সন্ধ্যায় রাখাইন ও স্থানীয় শিল্পীদের নিয়ে সার্কিট হাউজ সংলগ্ন স্বাধীনতা চত্বরে সাংস্কৃতিক অনুষ্ঠান, রাতে আতশবাজির আয়োজন করা হয়। ২৬ জুন পটুয়াখালী পৌরসভার মেয়রের উদ্যোগে দেশবরেণ্য শিল্পীদের নিয়ে কনসার্টের আয়োজন করা হয়েছে।

সিরাজগঞ্জ : সিরাজগঞ্জে সকাল ৯টায় জেলা প্রসাশকের কার্যালয় হতে জেলা প্রশাসকের নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি বিভিন্ন শহর প্রদক্ষিণ শেষে শহিদ এম মনসুর আলী অডিটোরিয়ামে এসে শেষ হয়। অপর দিকে জেলা আওয়ামী লীগের উদ্যোগে শহরের এস এস রোর্ডস্থ দলীয় কার্যালয় হতে একটি বর্ণাঢ্য আনন্দ র‌্যালি বের হয়। র‌্যালিতে বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক রাজনৈতিক সংগঠন সহ সর্ব স্তরের মানুষ অংশ গ্রহণ করেন। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই ¯’ানে এসে শেষ হয়। র‌্যালি পূর্ব সমাবেশে প্রধান মন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যাড. কে এম হোসেন আলী হাসান,সাধারণ সম্পাদক আলহজ্ব আব্দুস সামাদ তালুকদার কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগ নেত্রী ড.জান্নাত আরা হেনরী তালুকদার সহ আওয়ামী লীগ সহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

পঞ্চগড় : বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে পঞ্চগড়ে উদযাপিত হয়েছে উদ্বোধনী অনুষ্ঠান। শোভাযাত্রাটি জেলা শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেডিয়ামে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট, উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম, পৌর মেয়র জাকিয়া খাতুনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। এছাড়া সিরাজুল ইসলাম স্টেডিয়ামে আলোচনা সভা ও চিত্রাংকন প্রতিযোগিতা এবং রাতে শহরের শের-ই-বাংলা চত্বরে বর্ণিল আতশবাজির পর সরকারি অডিটোরিয়ামে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নওগাঁ : নওগাঁ নওজোয়ান মাঠ থেকে একটি আনন্দ শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মুক্তির মোড় গিয়ে শেষ হয়। পরে সেখানে পদ্মা সেতু মূল উদ্বোধন অনুষ্ঠান বড় পর্দায় দেখানো হয়। শোভাযাত্রাটির নেতৃত্বে দেন জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান। এসময় উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক উত্তম কুমার, প্রমুখ।

নেত্রকোনা : স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে নেত্রকোনাতেও আনন্দ অনুষ্ঠান ও জেলা প্রশাসনের উদ্যোগে মোক্তারপাড়ার মুক্ত মঞ্চে বিশাল প্যান্ডেল নির্মাণ করা হয়। প্যান্ডেলের আশপাশে ও জেলা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়গুলোতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পদ্মা সেতুর ব্যানার টানানো হয়। সেতু উদ্বোধনের পর জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বেলুন উড়িয়ে আনন্দ অনুষ্ঠানের সূচনা করেন। এ সময় উপস্থিত ছিলেন-পুলিশ সুপার আকবর আলী মুনসী, জেলা আওয়ামী লীগের সভাপতি মতিয়র রহমান খান, পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম খান, জেলা পরিষদ প্রশাসক প্রশান্ত কুমার রায়, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার নুরুল আমিনসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

কমলগঞ্জ (মৌলভীবাজার) : ‘স্বপ্নের হাত ধরে সম্ভাবনার পথে’ প্রতিপাদ্যকে সামনে রেখে পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে মৌলভীবাজার জেলা প্রশাসন সকাল ৯টায় এক বর্ণাঢ্য শোভাযাত্রা আয়োজন করে। শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ রাস্তা প্রদক্ষিণ করে মৌলভীবাজার সরকারি উচ্চবিদ্যালয় অডিটোরিয়াম প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। সেখানে পদ্মা সেতু উদ্বোধন অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করা হয়। মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার-৩ এর সংসদ সদস্য নেছার আহমদ। এ সময় বিশেষ অতিথি হিসেবে ছিলেন পুলিশ সুপার, জেলা পরিষদের প্রশাসক, মেয়র, চেয়ারম্যান ও সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার প্রমুখ।

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) : শ্রীমঙ্গলে মিষ্টি বিতরণ ও বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। শহরের ভানুগাছ রোডস্থ জেলা পরিষদ অডিটরিয়ামে বড় পর্দায় পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান দেখানো হয়। পরে জেলা পরিষদ অডিটরিয়াম থেকে উপজেলা প্রশাসন ও শ্রীমঙ্গল থানা পুলিশের যৌথ উদ্যোগে একটি বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ প্রাঙ্গণে এসে শেষ হয়।

আনন্দ শোভাযাত্রায় অংশ নেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদ চেয়ারম্যান ভানু লাল রায়, উপজেলা নির্বাহী অফিসার আলী রাজিব মাহমুদ মিঠুন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত, শ্রীমঙ্গল-কমলগঞ্জ সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. শহীদুল হক মুন্সী, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ মো. শামীম অর রসিদ তালুকদার, ওসি (তদন্ত) হুমায়ুন কবির, ওসি (অপারেশন) এ কে এম ফজলুল হক, উপজেলা আওয়ামী লীগ সভাপতি অর্ধেন্দু কুমার দেব, সহসভাপতি ডা. হরিপদ রায়, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জগৎজ্যোতি ধর শুভ্র, যুগ্ম সম্পাদক আকরাম খান, এনাম হোসেন চৌধুরী মামুনসহ সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, শিক্ষক-শিক্ষিকা, মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও সুশীল সমাজের নেতারা।

বগুড়া : পদ্মা সেতুর উদ্বোধনী দিনে বগুড়ায় হাজারো মানুষের অংশগ্রহণে আনন্দ র‌্যালিসহ বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে। জেলা প্রশাসনের আয়োজনে সকাল ৯টায় জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে সকাল ১০টার দিকে আলতাফুন্নেছা খেলার মাঠে স্থাপিত মঞ্চে বড়পর্দায় সরাসরি উদ্বোধনী অনুষ্ঠান উপভোগ করেন হাজারো মানুষ। এ সময় জেলা প্রশাসক মো. জিয়াউল হক, পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী, জেলা আওয়ামী লীগ সভাপতি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, জেলা পরিষদ প্রশাসক ডা. মকবুল হোসেন, শজিমেক অধ্যক্ষ প্রফেসর ডা. রেজাউল আলম জুয়েল, সিআইডি পুলিশ সুপার মোহাম্মদ কাউছার সিকদার, এলজিইডি বগুড়ার নির্বাহী প্রকৌশলী গোলাম মোরশেদ, পানি উন্নয়ন বোর্ড বগুড়ার নির্বাহী প্রকৌশলী মাহবুবর রহমান, সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী আসাদুজ্জামান, সিভিল সার্জন ডা. শফিউল আজম, অতি. জেলা প্রশাসক মাসুম আলী বেগ, নিলুফা ইয়াছমিন, অতি. পুলিশ সুপার আলী হায়দার চৌধুরী, মোতাহার হোসেন, আবদুর রশিদ, শরাফত ইসলাম, জেলা আ.লীগের সহসভাপতি টি জামান নিকেতা, যুগ্ম সম্পাদক আসাদুর রহমান দুলুসহ প্রশাসনের কর্মকর্তা, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতারাসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। এছাড়া দুপুর ১২টায় জেলা আ.লীগের উদ্যোগে আনন্দ র‌্যালি শহর প্রদক্ষিণ করে।

সন্ধ্যায় নাটিকা, নৃত্য এবং ঢাকা ও বগুড়ার জনপ্রিয় শিল্পীদের নিয়ে আনন্দ কনসার্ট ও রাত ৮টায় বর্ণিল আতশবাজির আয়োজন করা হয়।

ভোলা : ভোলাতেও বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা হয়েছে। শোভাযাত্রায় অংশগ্রহণ করেন জেলা প্রশাসক তৌফিক-ই-লাহী চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, জেলা সিভিল সার্জন ডা. কে এম শফিকুজ্জামান, সদর উপজেলার চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন, জেলা এলজিইডি নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ ইব্রাহীম খলীল, সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী নাজমুল ইসলামসহ সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতারা। এরপর সকাল ১০টায় সরকারি স্কুল খেলার মাঠে স্থাপিত মঞ্চে বড়পর্দায় সরাসরি উদ্বোধনী অনুষ্ঠানটি উপভোগ করা হয়। সন্ধ্যা ৬টায় একই মাঠে পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা, সন্ধ্যায় জনপ্রিয় শিল্পীদের নিয়ে আনন্দ কনসার্ট রাত ৮টায় বর্ণিল আতশবাজির মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হবে।

চন্দনাইশ (চট্টগ্রাম) : চন্দনাইশ থানা পুলিশের উদ্যোগে থানা প্রাঙ্গণ থেকে আনন্দ র‌্যালি শুরু করে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে থানা প্রাঙ্গণে র‌্যালি শেষে সমাবেশের আয়োজন করা হয়। অফিসার ইনচার্জ আনোয়ার হোসেনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন চন্দনাইশ পৌর মেয়র মাহবুবুল আলম খোকা, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহসভাপতি হাবিবুর রহমান, থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু আহমদ। এ সময় উপস্থিত ছিলেন ওসি (তদন্ত) শফিকুল ইসলাম, সেকেন্ড অফিসার খালেকুজ্জামানসহ থানায় কর্মরত সব পুলিশ, পৌর আওয়ামী লীগের সভাপতি কায়সার চৌধুরী, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক নবাব আলী, ইউপি চেয়ারম্যান আমিন আহমেদ চৌধুরী, খোরশেদুল আলম টিটু, খোরশেদ বিন ইসহাক, মো. সায়েমসহ প্রমুখ।

চিলমারী (কুড়িগ্রাম) : কুড়িগ্রামের চিলমারীতে আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। শোভাযাত্রাটি চিলমারী উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ে শেষ হয়। উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যক্ষ মো. জাকির হাসানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম লিচু, যুগ্ম সাধারণ সম্পাদক জামিনুল ইসলাম, আবু হানিফা রঞ্জু, সাংগঠনিক সম্পাদক আশরাফুল ফরিদ, এইচ এম রহিমুজ্জামান সুমন, আইনবিষয়ক সম্পাদক মামুন অর রশিদ, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক জাহাঙ্গীর আলম, তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক সাংবাদিক এস এম নুরুল আমিন সরকার প্রমুখ।

চৌদ্দগ্রাম (কুমিল্লা) : চৌদ্দগ্রাম উপজেলা আ.লীগের উদ্যোগে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। শোভাযাত্রাটি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে। এর আগে চৌদ্দগ্রাম বাজারস্থ মুজিবুল হক এমপির কার্যালয়ে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ রহমত উল্যাহ বাবুল। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আ.লীগের সিনিয়র সহসভাপতি ও পৌর মেয়র জিএম মীর হোসেন, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের উপদেষ্টা আবু তাহের, জেলা কৃষক লীগ নেতা মমিনুর রহমান ফটিক, উপজেলা আ.লীগের সহসভাপতি আকতার হোসেন পাটোয়ারী, উপজেলা ভাইস চেয়ারম্যান এ বি এম এ বাহার, জেলা আ.লীগ নেতা আলী হোসেন, উপজেলা আ.লীগ নেতা ভিপি আবুল খায়ের, উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক কামরুল আলম মোল্লা, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জিএম জাহিদ হোসেন টিপু, ইউপি চেয়ারম্যান হাজী জানে আলম ভূঁইয়া, এ কে খোকন, নায়িমুর রহমান মজুমদার মাসুম, মাঈন উদ্দিন ভূঁইয়া, পৌরসভা আ.লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন পাটোয়ারী, উপজেলা কৃষক লীগের সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক জসিম উদ্দিন সর্দার, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহবুবুল হক মোল্লা বাবলু, প্রভাবশালী নেতা ইমাম হোসেন পাটোয়ারী এনাম, পৌর যুবলীগের সভাপতি সাইফুল ইসলাম পাটোয়ারী, সাধারণ সম্পাদক ফারুক আহমেদ খাঁ শামীম, উপজেলা শ্রমিক লীগের সভাপতি আরস মজুমদার, উপজেলা ছাত্রলীগের সভাপতি তৌফিকুল ইসলাম সবুজ, সাধারণ সম্পাদক কাউছার হানিফ শুভ, প্রমুখ।

ধামরাই (ঢাকা) : ঢাকার ধামরাইয়ে আবদুস সোবহান মডেল হাইস্কুলের আয়োজনে ছাত্রছাত্রীরা আনন্দ শোভাযাত্রা করেছে। শোভাযাত্রাটি ধামরাই বাজার ও পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় স্কুলে এসে শেষ করে। শোভাযাত্রায় উপস্থিত ছিলেন ধামরাই পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র গোলাম কবির মোল্লা, ঢাকা জেলা আওয়ামী লীগের কৃষিবিষয়ক সম্পাদক মো. শফিক আনোয়ার গুলশান, আবদুস সোবহান মডেল হাইস্কুলের প্রধান শিক্ষক সেলিনা আক্তার প্রমুখ।

মেহেরপুর : জেলা প্রশাসনের কার্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ড. শহীদ সামসুজ্জোহা নগর উদ্‌যানে শেষ হয়। সেখানে জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খানের নেতৃত্বে পুলিশ সুপার রাফিউল আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক, সহসভাপতি অ্যাডভোকেট ইয়ারুল ইসলামসহ অনেকে অংশগ্রহণ করেন। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর : বর্ণিল শোভাযাত্রার আয়োজন করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর। শোভাযাত্রাটি ফায়ার সার্ভিস সদর দপ্তর, ৩৮-৪৬ কাজী আলাউদ্দীন রোড থেকে শুরু হয়ে বঙ্গবাজার মার্কেট হয়ে সরকারি কর্মচারী হাসপাতালের পশ্চিম পাশ দিয়ে গিয়ে হাইকোর্ট মোড় থেকে ঘুরে আবার একই রাস্তা দিয়ে ফায়ার সার্ভিস অধিদপ্তরে ফিরে আসে।

অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন পদ্মা সেতুর মূল উদ্বোধন অনুষ্ঠানে থাকায় তার পক্ষে অধিদপ্তরের উপপরিচালক (প্রশাসন ও অর্থ) মো. ওহিদুল ইসলাম শোভাযাত্রায় নেতৃত্ব দেন।

গাইবান্ধা : গাইবান্ধা জেলা প্রশাসনের আয়োজনে পৌর শহীদ মিনার চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। জেলা প্রশাসক মো. অলিউর রহমান এই বর্ণাঢ্য শোভাযাত্রার উদ্বোধন করেন। এ সময় বক্তব্য দেন পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ সারোয়ার কবীর, পৌর মেয়র মো. মতলুবর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সাদেকুর রহমান, বীর মুক্তিযোদ্ধা মাহমুদুল হক শাহজাদা, কেএম রেজাউল হক, জেলা জাসদ সাধারণ সম্পাদক জিয়াউল হক জনি প্রমুখ।

ইসলামপুর (জামালপুর) : ইসলামপুরে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রার আয়োজন করেছে উপজেলা আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। শোভাযাত্রাটি পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ফরিদুল হক খান দুলাল অডিটরিয়ামে গিয়ে শেষ হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহা. তানভীর হাসান রুমান, উপজেলা পষিদের চেয়ারম্যান অ্যাডভোকেট এস এম জামান আব্দুন নাছের বাবুল, জেলা আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক সাবিনা ইয়াসমিন, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সরকারি ইসলামপুর কলেজের অধ্যক্ষ ফরিদ উদ্দিন আহমেদ, এম এ সামাদ পারভেজ মেমোরিয়াল মহিলা কলেজের অধ্যক্ষ জামাল আবদুন নাছের চৌধুরী চার্লেস, আবদুর রাজ্জাক লাল মিয়া, বীর মুক্তিযোদ্ধা শাহাদত হোসেন স্বাধীন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আ. ছালাম, যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর মেয়র আবদুল কাদের শেখ, ভিপি জিয়াউল হক, ভাইস চেয়ারম্যান আবদুল খালেক আকন্দ, মহিলা ভাইস চেয়ারম্যান রোজিনা আক্তার চায়ন, কৃষিবিষয়ক সম্পাদক কৃষিবিদ শফিকুর রহমান শিবলী, পৌর আওয়ামী লীগের সভাপতি শ্রী অংকন কর্মকার, সাধারণ সম্পাদক প্রভাষক খলিলুর রহমান, উপজেলা ছাত্রলীগের সভাপতি নুরে আজাদ ইমরান ও সাধারণ সম্পাদক মিয়াসহ আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এতে অংশগ্রহণ করে।

কচুয়া (চাঁদপুর) : কচুয়ায় দিনটি স্মরণীয় করে রাখতে উপজেলা প্রশাসনের আয়োজনে বের করা হয় আনন্দ শোভাযাত্রা। শোভাযাত্রাটি গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে শেষ হয়। এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা চেয়ারম্যান মো. শাহজাহান শিশির, ইউএনও মো. মোতাছেম বিল্যাহ, ভাইস চেয়ারম্যান সুলতানা খানম, এসিল্যান্ড ইবনে আল জায়েদ হোসেন, কচুয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আইয়ুব আলী পাটওয়ারী, সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, ওসি মহিউদ্দিনসহ উপজেলা প্রশাসনের সকল বিভাগীয় কর্মকর্তা, মুক্তিযোদ্ধা প্রমুখ।

মানিকগঞ্জ : মানিকগঞ্জে পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়। শোভাযাত্রায় জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ, পুলিশ সুপার মুহাম্মদ গোলাম আজাদ খাঁন, সিভিল সার্জন মোয়াজ্জেম আলী খাঁন চৌধুরী, র্যা ব-৪ এর লেফটেন্যান্ট কোম্পানি কোমান্ডার মো.আরিফ হোসেন, পৌর মেয়র মো.রমজান আলী, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন ও সাধারণ সম্পাদক আব্দুস সালামসহ অন্যরা উপস্থিত ছিলেন।

মোংলা (বাগেরহাট) : বাগেরহাটের মোংলা উপজেলা প্রশাসনের উদ্যোগে একটি আনন্দ র্যা লি অনুষ্ঠিত হয়েছে। এসময় মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার, সহকারী পুলিশ সুপার আসিফ ইকবাল, মোংলা থানা অফিসার্স ইনচার্জ মোহাম্মদ মনিরুল ইসলাম, পরিবেশ আন্দোলন বাপার বাগেরটহাট জেলা আহ্বায়ক মো. নূর আলম শেখ, উপজেলা আ’লীগের সভাপতি সুনিল কুমার বিশ্বাস, সরকারি টি.এ ফারুক স্কুল অ্যন্ড কলেজের অধ্যক্ষ আবু সাইদ খাঁন, পৌর কাউন্সিলর বাহাদুর মিয়া, প্রমুখ।

রায়গঞ্জ (সিরাজগঞ্জ) : সিরাজগঞ্জের রায়গঞ্জে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে বর্ণাঢ্য র্যা লি বের করা হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আব্দুল হাদি আলমাজি জিন্নাহ ও সাধারণ সম্পাদক মো. আবুল কালাম আজাদ হৃদয়ের নেতৃত্বে বর্ণাঢ্য র্যা লি হয়। অংশগ্রহণকারী বিভিন্ন প্রতিষ্ঠানের মধ্যে সরকারি বেগম নুরুন্নাহার তর্কবাগীশ কলেজ, ধানগড়া উপজেলা সদর মহিলা কলেজ, রায়গঞ্জ সদর বালিকা উচ্চ বিদ্যালয়, ধানগড়া মডেল উচ্চ বিদ্যালয়, রায়গঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয়, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতি। এছাড়াও বিভিন্ন এন.জি.ও, সরকারি ও বেসরকারি স্বায়িত্ব শাসিত প্রতিষ্ঠান র্যা লিতে অংশগ্রহণ করেন।

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) : নারায়নগঞ্জের সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে মোটর শোভাযাত্রা ও বিজয় র‌্যালি হয়েছে। উপজেলা আওয়ামী লীগের যুগ্ন-আহবায়ক ও সাবেক এমপি কায়সার হাসনাত ও যুগ্ন-আহবায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদুর রহমান মাসুমের তত্ত্বাবধানে মোটর শোভাযাত্রা ও বিজয় র‌্যালিতে প্রধান অতিথি ছিলেন উপজেলা আহবায়ক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট সামসুল ইসলাম ভুইয়া।

মিঠাপুকুর (রংপুর) : রংপুরের মিঠাপুকুরে আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় আওয়ামী লীগ নেতা রেজাউল করিম মুকুলের সভাপতিত্বে বক্তব্য দেন-মিঠাপুকুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন সরকার, যুবলীগের সাবেক সভাপতি কামরুজ্জামান কামরু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নিরঞ্জন মহন্ত, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা আখতার জেসমিন, প্রভাষক ও আওয়ামী লীগ নেতা মাহবুবার রহমান, উপজেলা নির্বাহী অফিসার ফাতেমাতুজ জোহরা, নেয়ামুল হক মন্ডল প্রমুখ।

নবাবগঞ্জ (দিনাজপুর) : দিনাজপুরের নবাবগঞ্জ থানা পুলিশের উদ্যোগে আনন্দ র্যা লি অনুষ্ঠিত হয়েছে। অফিসার ইনচার্জ ফেরদৌস ওয়াহিদ, ওসি(তদন্ত) মনিরুজ্জামানসহ থানার কর্মকর্তা ও ফোর্সসহ আরও অনেকেই র্যা লিতে অংশ গ্রহণ করেন।

গৌরীপুর (ময়মনসিংহ) : ময়মনসিংহের গৌরীপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে বর্ণ্যাঢ্য শোভাযাত্রা, প্রামাণ্যচিত্র প্রদর্শন, উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি সম্প্রচার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন-উপজেলা চেয়ারম্যান মোফাজ্জল হোসেন খান, সহকারি কমিশনার (ভূমি) নিকহাত আরা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সালমা আক্তার রুবি, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হেলাল উদ্দিন আহমেদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমা-ার আব্দুর রহিম, ইউপি চেয়ারম্যান আল মুক্তাদির শাহীন, আব্দুল্লাহ আল-আমিন জনি প্রমুখ।

রাজারহাট (কুড়িগ্রাম) : স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে সারা দেশের ন্যায় কুড়িগ্রামের রাজারহাট উপজেলায় শোভাযাত্রা বের হয়। উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা বিভিন্ন শ্লোগান সংবলিত ব্যানার, ফেস্টুন নিয়ে জড়ো হন। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুনুর মো. আক্তারুজ্জামানের নেতৃত্বে শত শত নেতাকর্মী মিছিল নিয়ে উপজেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন।

সীতাকুণ্ড (চট্টগ্রাম) : চট্টগ্রামের সীতাকুণ্ড মডেল থানার আয়োজনে অনুষ্ঠিত হয় জাঁকজমকপূর্ণ আনন্দ শোভাযাত্রা। শোভাযাত্রাটি সীতাকুণ্ডের পৌরসদরের পুরাতন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক প্রদক্ষিণ করে উপজেলা প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় অংশ নেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহাদাত হোসেন, সীতাকুণ্ড এসপি সার্কল মো. আশরাফুল করিম, সীতাকুণ্ড সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল আলম, সীতাকুণ্ড মডেল থানার ওসি আবুল কালাম আজাদ, পুলিশ পরিদর্শক (তদন্ত) সুমন চন্দ্র বণিক, পৌর কাউন্সিলর সফিউল আলম চৌধুরী মুরাদসহ প্রমুখ।

পলাশবাড়ী (গাইবান্ধা) : গাইবান্ধা পলাশবাড়ীতে আনন্দ র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। “আমার টাকায় আমার সেতু, বাংলাদেশের পদ্মা সেতু” প্রতিপাদ্যকে সামনে রেখে পলাশবাড়ী উপজেলা আওয়ামীলীগের আয়োজনে শনিবার সকাল ১১টায় ¯’ানীয় মহিলা ডিগ্রি কলেজ চত্ত্বর থেকে এক বিশাল আনন্দ র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে কলেজ চত্ত্বরে মিলিত হয়ে আলোচনায় সভা অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামীলীগ সভাপতি উপাধ্যক্ষ শামিকুল ইসলাম সরকার লিপনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সহ-সভাপতি সাইফুলার রহমান তোতা চৌধুরী, সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম মন্ডল, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোকছেদ চৌধুরী বিদ্যুৎ, আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক মাহিবুল হাসান মুকিত, সাবেক সভাপতি আবু বকর প্রধান, সাবেক সহ-সভাপতি রফিকুল ইসলাম ভিপি প্রমূখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close