তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি

  ২২ জুন, ২০২২

তাড়াশে ডায়রিয়ার প্রকোপ হাসপাতালে শয্যা সংকট

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলায় ডায়রিয়ায় আক্রান্ত রোগীর সংখ্যা দিন দিন বাড়ছে। প্রতিদিন গড়ে ১০ জন করে ডায়রিয়ার রোগী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হচ্ছেন। আর প্রতিদিন শতাধিক ডায়রিয়ায় আক্রান্ত রোগী স্বাস্থ্য কমপ্লেক্সেরবহির্বিভাগে চিকিৎসা নিচ্ছেন।

গতকাল মঙ্গলবার দুপুরে তাড়াশ উপজেলা হাসপাতাল বা ৫০ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা যায়, পুরুষ ও মহিলা ওয়ার্ডের সবগুলো বেডে রোগী ভর্তি রয়েছেন। এর মধ্যে ডায়রিয়া রোগী বেশি চিকিৎসা নিচ্ছেন।

হাসপাতাল সূত্রে জানা যায়, ডায়রিয়ায় আক্রান্ত হয়ে প্রতিদিন ১০ জন করে রোগী ভর্তি হচ্ছেন হাসপাতালে। আবার বহির্বিভাগে প্রাথমিক চিকিৎসা নিচ্ছেন ডায়রিয়া আক্রান্ত রোগীরা। বর্ষাকালে থেকে থেকে বৃষ্টি এবং তার ওপর আবার ভ্যাপসা গরম। আবহাওয়া এই ভালো আবার এই খারাপ। এর মধ্যে মানুষজন আম, কাঠালসহ নানা ধরনের খাবার খাচ্ছেন। এতে মানুষজনের ডায়রিয়া হচ্ছে বেশি।

তাড়াশ পৌর সদরের জীবন ঘোষ বলেন, সোমবার রাতে ডায়রিয়ায় আক্রান্ত অবস্থায় আমাকে হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসা নেওয়ার পর এখন আমি সুস্থ হয়ে উঠেছি।

উপজেলার মাধাইনগর ইউনিয়নের কর্নঘোষ গ্রামের লাইলী খাতুন জানান, তার শিশুর ডায়রিয়া হওয়ার পর শিশুকে হাসপাতালে এনে ভর্তি করা হয়। এখানে তারা চিকিৎসা নিচ্ছেন।

তাড়াশ উপজেলা হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা: মকবুল হোসেন বলেন, ‘মূলত গরমে কখনো কখনো ডায়রিয়ার প্রকোপ বৃদ্ধি পায়। এছাড়া মানুষজন আম, কাঠালসহ নানা ধরনের খাবার খাচ্ছেন। এতে ডায়রিয়া হচ্ছে বেশি,তাতে ভয়ের কিছু নেই। কারণ, আমাদের এখানে ডায়রিয়ায় আক্রান্ত রোগীদের চিকিৎসার পর্যাপ্ত ব্যবস্থা রয়েছে। এ সময়ে প্রতিটি পরিবারের সদস্যদের শিশু ও বয়স্কদের প্রতি বেশি যত্নশীল হওয়ার পরামর্শ দেন তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close