সাভার প্রতিনিধি

  ২২ জুন, ২০২২

সাভারে মহাসড়ক দখল করেছে কারখানার গাড়ি

সাভারে কারখানার গাড়ি রেখে মহাসড়ক দখল করার অভিযোগ উঠেছে। যার ফলে ঢাকা-আরিচা মহাসড়কে প্রতিনিয়ত সৃষ্টি হচ্ছে তীব্র যানজট।

এলাকাবাসী জানান, মহাসড়কের হেমায়েতপুরে পথচারীরা ও সড়ক ব্যবহারকারীরা পড়েছে চরম দুর্ভোগে। ব্যস্ততম হেমায়েতপুর বাসষ্ট্যান্ড সংলগ্ন এই মহাসড়কে পথচারীদের চলাচলের রাস্তা দখল করে গাড়ি পার্কিয়ের অভিযোগ উঠেছে সিঙ্গাইর ফ্রিজ-টিভি কারখানার বিরুদ্ধে।

এলাকাবাসী ও সড়ক ব্যবহারকারীরা জানান, হেমায়েতপুর এলাকায় সিঙ্গাইর কারখানার সামনে চট্টগ্রাম থেকে আসা লড়ি ও গাড়ি মহাসড়কের পাশেদিনের পর দিন পার্কিং করে রাখে কারখানা কর্তৃপক্ষ। এছাড়া গাড়িগুলো রাখার কারণে সেখানে ছিনতাইয়ের ঘটনা ঘটছে। অবিলম্বে সড়ক দখলকারীদের আইনের আওতায় আনার জোর দাবি জানিয়েছেন পথচারী ও স্থানীয়রা।

এই বিষয়ে জানতে সিঙ্গাইর কারখানার এক কর্মকর্তাকে মুঠোফোনে ক্ষুদে বার্তা দিলেও তার কাছ থেকে কোন উত্তর মেলেনি।

সাভার ট্রাফিক পুলিশের অ্যাডমিন আব্দুস সালাম বলেন, মহাসড়কে অবৈধভাবে গাড়ি পার্কিংয়ের কারণে ঢাকা আরিচা মহাসড়কে প্রতিনিয়ত যানজট সৃষ্টি হচ্ছে। আমরা সেখানে প্রতিনিয়ত অভিযান চালাচ্ছি। অভিযানের পর আবারও সেখানে অবৈধভাবে গাড়ি পার্কিং করছে।

এছাড়াও সাভার বাজার বাসষ্ট্যান্ড, নবীনগর, পলাশবাড়ি, বাইপাইল, ইপিজেড, জিরাবো, আশুলিয়াতে মহাসড়ক দখল করে অবৈধভাবে গাড়ি পার্কিংয়ের অভিযোগ উঠেছে অসাধু ব্যক্তিদের বিরুদ্ধে। অবৈধ পার্কিং থেকে লক্ষ লক্ষ টাকা চাঁদা আদায়ের অভিযোগ করেছে পরিবহন শ্রমিকরা। তারা জানায়, স্থানীয় একটি প্রভাবশালী মহল এর সাথে জড়িত রয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close