পলাশ (নরসিংদী) প্রতিনিধি

  ২২ জুন, ২০২২

১৪ বছর ধরে ভিক্ষুকের বেশে ফাঁসির আসামি গ্রেপ্তার

১৪ বছর ধরে ভিক্ষুকের ছদ্মবেশে দেশের বিভিন্ন স্থানে ঘুরে বেড়িয়েছেন বাবা-ছেলেকে গলা কেটে হত্যা মামলাসহ একাধিক হত্যা মামলার ফাঁসির সাজাপ্রাপ্ত তিন আসামি। গত সোমবার বিকেলে গাজীপুর সদর উপজেলার আমবাগ থেকে তাঁদের গ্রেপ্তার করে পুলিশ।

এ নিয়ে গত সোমবার বিকেলে জেলা পুলিশ সুপারের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার সাহেব আলী পাঠান।

দণ্ডপ্রাপ্ত ও গ্রেপ্তার আসামিরা হলেন- উপজেলার ডাঙ্গা ইউনিয়নের গালিমপুর গ্রামের মৃত মইজ উদ্দিনের ছেলে আলেক মিয়া, তাঁর ছেলে শরীফ মিয়া ও আলেক মিয়ার স্ত্রী মোছা. রূপবান।

পুলিশ সুপার সাহেব আলী পাঠান বলেন, ২০০৯ সালে পলাশ উপজেলার ডাঙ্গা ইউনিয়নের গালিমপুর গ্রামের শামসুল হকের সঙ্গে জমিসংক্রান্ত বিরোধে শামসুল হককে কুপিয়ে ও গলা কেটে হত্যা করা হয়। সেই একই জমি নিয়ে বিরোধে ২০১৬ সালে শামসুল হক হত্যা মামলার বাদী তাঁর ছেলে জহিরুল হককেও কুপিয়ে, গলা কেটে হত্যা করে ফাঁসির দণ্ড পাওয়া ব্যক্তিরা।

২০১৭ সালের ২২ মে শামসুল হক হত্যা মামলায় মোট ১২ জন আসামি থেকে ছয়জনকে খালাস ও ছয়জনকে ফাঁসির আদেশ দেন আদালত। মৃত্যুদণ্ড পাওয়া ছয়জনের মধ্যে একজন জেলহাজতে থাকলেও অন্যরা দীর্ঘ ১৪ বছর পলাতক ছিলেন। তাঁরা দেশের বিভিন্ন স্থানে ছদ্মবেশে ঘুরে বেড়িয়ে ভিক্ষাবৃত্তি করে পুলিশকে ফাঁকি দেওয়ার চেষ্টা করেন। এখনো আরও দুজন সাজাপ্রাপ্ত আসামি শরাফত মিয়া ও আব্দুল গাফফার মিয়া পলাতক রয়েছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close