জয়পুরহাট প্রতিনিধি

  ২৫ মে, ২০২২

ধান কাটতে বাধা দেওয়ায় কৃষককে কুপিয়ে জখম

জয়পুরহাটের কালাইয়ে বিরোধপূর্ণ জমির ধানকাটাকে কেন্দ্র করে জোবায়ের নামের একজনকে পিটিয়ে জখম করেছে প্রতিপক্ষ। আহত জোবায়েরকে প্রথমে জয়পুরহাট হাসাপাতালে ভর্তি করা হলেও অবস্থার অবনতি হলে পরে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। গত রবিবার উপজেলার সিলিমপুর গ্রামে ঘটনাটি ঘটে।

আহত জোবায়ের হোসেন জানান, গত ২২ মে সকালে নিজ জমিতে লাগানো ধান নজরুলের ছেলে মেহেদী, হাসেমের ছেলে তোতা ও মামুনের ছেলে রাহি কেটে নিয়ে যাচ্ছেন। এমন খবর পেয়ে সেখানে গিয়ে ধান কাটতে নিষেধ করলে তারা জোবায়ের হোসেনকে মারধর করে। এমন অবস্থায় তিনি অঙ্গান হয়ে পড়েন। ঘটনার সত্যতা জানতে গতকাল শালগুন উত্তরপাড়া গ্রামের ফরেজা বেগম সাংবাদিকদের জানান, জোবায়েরদের ধান প্রতিপক্ষরা কেটে নিয়ে যাচ্ছে। এমন খবর পেয়ে জোবায়ের নিষেধ করতে গেলে প্রতিপক্ষ মেহেদী, তোতা, হামিদুর রহমান তাকে এলোপাতারি মারপিট করতে থাকে। এ সময় তিনি দেখতে পেয়ে চিৎকার করতে করলে স্থানীয়রা এগিয়ে যায়। পরে তার পরিবারকে খবর দিলে তারা গিয়ে জোবায়েরকে হাসপাতালে নিয়ে যায়।

মাত্রায় ইউপি সদস্য গোলাম রসুল জানান থানার ওসির মারফত ঘটনাটি জানতে পারি। ওসি ওই বিবাদমান জমির ধান কেটে বিক্রি করে টাকা তার কাছে দিতে বলেছেন। সে জন্য তিনি ধানগুলো মাড়াই করে বিক্রির কাজ করছেন।

ওসি মঈনউদ্দীন জানান ৯৯৯ এ করা ফোনে জানতে পারি কে বা কারা জমির ধান কেটে নিয়ে যাচ্ছে। ঘটনাস্থলে পুলিশ পাঠান তিনি। সত্যতা জেনে জমির ধান স্থানীয় ইউপি সদস্যের মাধ্যমে হেফাজতে রাখার কথা বলা হয়েছে। মিমাংসার পর যে জমির ধান পাবে তাকে বুঝে দেওয়া হবে। তবে মারামারির বিষয়ে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নিবো।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close