রাজশাহী ব্যুরো

  ২২ মে, ২০২২

নদী পাড়ে দাঁড়িয়ে পদ্মার ভাঙন ঠেকানোর দাবি

রাজশাহীর গোদাগাড়ী উপজেলার পদ্মা নদীর রাজাবাড়ীহাট এলাকার নিমতলা থেকে খারিজাগাঁথি পর্যন্ত প্রায় চার কিলোমিটার ভাঙন থেকে রক্ষার দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। গতকাল শনিবার সকাল সাড়ে ১০টার দিকে নাগরিক কমিটির ব্যানারে মোল্লপাড়া খারিজাগাঁথি এলাকায় পদ্মানদীর তীরে ভাঙন কবলিত এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা রাজাবাড়ীহাট নাগরিক কমিটির আহ্বায়ক বীরমুক্তিযোদ্ধা সাইদুর রহমান।

মানববন্ধনে দাবি জানিয়ে এলাকাবাসী বলেন, গত ৬ বছর থেকে অব্যাহত নদীর পাড় ভাঙনের ফলে এলাকার মানুষ ঘরবাড়ী হারিয়ে নিঃস্ব হয়ে গেছে। এ কারণে প্রতি বছর বর্ষা মৌসুম আসলেই এ এলাকার মানুষের মধ্যে দুশ্চিন্তা বেড়ে যায়। কারণ, ইতিপূর্বে পদ্মার প্রবল ভাঙনে কৃষি আবাদিজমি, শিক্ষাপ্রতিষ্ঠান, মসজিদ, মন্দির, ডেইর ফার্ম, আমবাগান, কলা বাগানসহ অসংখ্যা ঘরবাড়ী বিলিন হয়ে গেছে। আর এবারের বর্ষা মৌসুমের আগে ভাঙন কবলিত এলাকায় বাঁধ না দিলে পুরো এলাকাটি পদ্মায় বিলিন হয়ে যাওয়া সম্ভাবনা রয়েছে। তাই প্রধানমন্ত্রী, স্থানীয় সংসদ সদস্য ও পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষকে দ্রুত এলাকায় বাঁধ নির্মানের জন্য প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের জন্য দাবি জানান।

এতে বক্তব্য দেন নাগরিক কমিটির যুগ্ন আহ্বায়ক বীরমুক্তিযোদ্ধা ও অবসরপ্রাপ্ত শিক্ষক শাহ্ মোহাম্মদ, বীরমুক্তিযোদ্ধা ও সাবেক মেম্বার মাহবুবুর রহমান, বিমল চন্দ্র রাজোয়ার, সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা ও অবসরপ্রাপ্ত সেনা সদস্য কাবাজুদ্দীন, যুগ্ন সদস্য সচিব ইসমাইল হোসেন বিপ্লব প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close