পাবনা প্রতিনিধি

  ২২ মে, ২০২২

সাঁথিয়ায় ছাত্রীকে আপত্তিকর প্রস্তাব

অভিযুক্ত দুই শিক্ষকের বিচার দাবিতে বিক্ষোভ

পাবনার সাঁথিয়া সরকারি পাইলট মডেল উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক বিজয় কুমার দেবনাথ ও সহকারী শিক্ষক বাবুল পালের বিরুদ্ধে ছাত্রীকে কুরুচিপূর্ণ ও আপত্তিকর প্রস্তাব দেওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় গতকাল শনিবার সকালে ওই দুই শিক্ষকের অপসারণ ও বিচারের দাবিতে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। এ সময় উপজেলা সড়ক অবরোধ করে তারা। পরে উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে বিচারের আশ্বাসে অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা।

এ সময় শিক্ষার্থীরা জানান প্রধান শিক্ষকের কাছে প্রাইভেট না পড়লে তিনি খারাপ আচরণ ও নানা ভয়ভীতি দেখান। এরিমধ্যে ১০ম শ্রেণির এক শিক্ষার্থীকে প্রায়ই উত্যাক্ত করতো বিজয় কুমার দেবনাথ। এছাড়াও সহকারী শিক্ষক বাবুল পাল অপর এক ছাত্রীকে একই প্রস্তাব দেন। তাদের বিরুদ্ধে গত ১৭ মে শিক্ষার্থীরা বিদ্যালয়ের সভাপতি ও ইউএনও বরাবর লিখিত অভিযোগ করে।

এদিকে গতকাল শিক্ষার্থীদের আন্দোলনের খবর পেয়ে বিদ্যালয়ের সভাপতি ও ইউএনও এসএম জামাল আহম্দে দুটি বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মনিরুজ্জামানকে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ট আলাদা কমিটি গঠন করেন। ওই কমিটি আগামী তিন দিনের মধ্যে প্রতিবেদন প্রকাশের আশ্বাসে শিক্ষার্থীরা বিক্ষোভ প্রত্যাহার করে।

এ সময় আরও উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার, পৌর মেয়র মাহবুবুল আলম বাচ্চু, ভাইস চেয়ারম্যান সোহেল রানা খোকন প্রমুখ।

অভিযুক্ত প্রধান শিক্ষক বিজয় কুমার দেবনাথ মোবাইল ফোনে জানান এ বিষয়ে তিনি কিছু জানেন না বলে ফোন কেটে দেন। অপর অভিযুক্ত শিক্ষক বাবুল পালকে বার বার ফোন দিলেও তিনি রিসিভ করেননি।

বিদ্যালয়ের সভাপতি ও ইউএনও এসএম জামাল অহমেদ জানান দুই শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থীদের অভিযোগ পেয়েছি। কমিটির তদন্ত প্রতিবেদন সাপেক্ষে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close