পলাশ (নরসিংদী) প্রতিনিধি

  ১৫ মে, ২০২২

জমি নিয়ে বিরোধ

দুই গ্রুপের সংঘর্ষে নারীসহ আহত ৭

নরসিংদীর পলাশের ডাঙ্গায় জমি নিয়ে প্রতিবেশী দুই পরিবারের দ্বন্দ্বের জেরে সংঘর্ষে জড়িয়ে দুই নারীসহ ৭ জন আহত হয়েছেন। গতকাল শনিবার সকালে উপজেলার ডাঙ্গা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের জয়নগর গ্রামে দুই পক্ষের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে। পরে দুই পরিবারের পক্ষ থেকেই পলাশ থানায় লিখিত অভিযোগ করা হয়।

এ সময় একপক্ষে হোসেন মিয়ার ছেলে বারেক মিয়ার (৫০) পরিবার ও অন্যপক্ষে আবদুর রুহুলের ছেলে মজিবুর রহমানের (৪৫) পরিবার অবস্থান করছিলেন। সংঘর্ষে বারেক মিয়ার পরিবারের এক নারীসহ ৬ জন ও মজিবুর রহমানের পরিবারের একজন নারী আহত হন। আহত সাতজনকে নরসিংদী সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

পুলিশ জানান, সংঘর্ষে জড়িয়ে পড়া দুইপক্ষের দ্বন্দ্বে মূলত এক শতাংশ জমিকে ঘিরে। এই জমিটুকুতে ভোগদখলে আছেন বারেক মিয়ার পরিবার। কিন্তু প্রতিবেশী মজিবুর রহমানের পরিবারের দাবি এই জমি তাদের। দীর্ঘদিন ধরে চলছে এই জমি নিয়ে দ্বন্দ্ব, মামলাও চলছে নরসিংদীর আদালতে। তবে গত কয়েকদিন ধরে দুই পরিবারের মধ্যে উত্তপ্ত অবস্থা বিরাজ করছিল।

গতকাল শনিবার সকালে দুই পরিবারের দুই নারী একটি টিউবওয়েল থেকে পানি আনতে যান। কে আগে পানি নেবেন এই নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়। একপর্যায়ে দুই পরিবারের অন্য সদস্যরা এতে যোগ দিলে একদফা হাতাহাতি হয়। এই ঘটনায় বারেক পক্ষের চাঁন মিয়া, রনি মিয়া, ফারুক মিয়া, রমজান মিয়া, সাদেকুল মিয়া ও মাহমুদা আক্তার এবং মজিবুর পক্ষের সেহরুন আক্তারসহ সাতজন আহত হন। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে দ্রুত নরসিংদী সদর হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যান।

পলাশ থানার ওসি মোহাম্মদ ইলিয়াছ জানান, সংঘর্ষে সাতজন আহত হওয়ার খবর পেয়েছি। এই ঘটনায় দুই পক্ষই আমাদের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন। আমরা বিষয়টি প্রাথমিকভাবে তদন্ত করে দেখছি। তদন্ত শেষে প্রয়োজনীয় আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close