কাশিয়ানী (গোপালগঞ্জ) প্রতিনিধি

  ১২ মে, ২০২২

বিদ্যালয়ের গাছ কাটলেন প্রধান শিক্ষক

গোপালগঞ্জের কাশিয়ানীর রামদিয়া শ্রীকৃষ্ণ শশীকমল বিদ্যাপীঠ উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক শরিফুল ইসলাম ও সভাপতির বিরুদ্ধে বিদ্যালয়ের সরকারি ১০টি গাছ কাটার অভিযোগ উঠেছে। গত সোমবার জেলা প্রশাসককে দেওয়া এলাকাবাসীর পক্ষে কবির শরীফ একটি লিখিত অভিযোগে এ তথ্য জানা গেছে।

লিখিত অভিযোগে বলা হয়, প্রধান শিক্ষক শরিফুল ইসলাম ওই বিদ্যালয়ের মাঠে অবস্থিত দীর্ঘদিনের পুরোনো ১০টি মেহগনি ও চম্পল গাছ কিছুদিন আগে কেটে বিক্রি করার উদ্দেশ্যে করাতকলে রেখে দিয়েছে। অবশিষ্ট গাছ বিদ্যালয় মাঠে রাখেন। গাছগুলো তিনি অবৈধভাবে বিক্রির পাঁয়তারা করছেন।

নাম প্রকাশ না করার শর্তে ওই বিদ্যালয়ের একজন শিক্ষক বলেন, গাছগুলো প্রায় ১৫-২০ দিন আগে গোপনে কাটা হয়। যার বর্তমান বাজারমূল্য প্রায় ৩ লাখ টাকা।

এ বিষয়ে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক শরিফুল ইসলাম বলেন, কিছুদিন আগে ৯টি গাছ কাটা হয়েছে। তখন বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সদস্যদের নিয়ে সভা করা হয়েছিলো। কয়েকটি গাছ চেরাই করার জন্য করাতকলে রাখা হয়েছে। ওই গাছের কাঠ দিয়ে বিদ্যালয়ের বেঞ্চ তৈরি করা হবে। অবশিষ্ট গাছ বিদ্যালয়ের মাঠে রাখা আছে।

কাশিয়ানী উপজেলা শিক্ষা কর্মকর্তা মাহফুজা খানম বলেন, কিভাবে তারা বিদ্যালয়ের গাছ কেটেছ এ সংক্রান্ত কোন বিষয় আমার জানা নেই। তবে সরকারি গাছ কাটার প্রয়োজন হলে এ সংক্রান্ত উপজেলায় কমিটি রয়েছে। ওই কমিটির কাছে আবেদন করার পর কমিটির সিদ্ধান্ত অনুযায়ী গাছ কাটতে হয়। এর বাইরে বিদ্যালয়ের কাজেও ওই গাছ কাটা যাবে না।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close