আজিজুল বুলু, নীলফামারী

  ১০ মে, ২০২২

জলঢাকা পৌরসভা

নাগরিক সুবিধা নিশ্চিতে মেয়রের উদ্যোগ

নীলফামারীর জলঢাকা পৌরসভা প্রথম শ্রেণির রূপান্তরে পৌরকর পরিশোধে ব্যাপক সাড়া জাগিয়েছে। পাশাপাশি শতভাগ নাগরিক সুযোগ-সুবিধা প্রদানে নানামুখী উন্নয়ন প্রকল্প গ্রহণ ও নাগরিক দুর্ভোগ লাঘবে মাঠে নেমেছেন পৌর মেয়র ইলিয়াস হোসেন বাবলু। সম্প্রতি জলাদ্ধতা নিরসনে পৌর কর্মীদের নিয়ে মেয়র নিজেই ডেন পরিষ্কারে নেমে পড়েন। তার এসব কর্মকান্ড পৌরবাসীর হ্নদয়ে ঠাঁই করে নেয়ার আলোচনা চলছে জলঢাকা উপজেলার সর্বস্তরে।

পৌর মেয়রের কর্মকান্ডের অলোচনা চলছিল একটি রেস্তোরায়। এ সময় প্রতিদিসের সংবাদের জেলা প্রতিনিধি আজিজুল বুলুর সঙ্গে জলঢাকা উপজেলার খুটামারা ইউনিয়নের দীঘলটারী গ্রামের মোক্তার হোসেন, জাহাঙ্গীর আলম সরকারসহ বেশ কয়েকজন মানুষের সঙ্গে কথা হয়। প্রায় সবাই পৌর মেয়র ইলিয়াস হোসেন বাবলুর কর্মকান্ডের কথা তুলে ধরেন।

জলঢাকা পৌর মেয়রের সঙ্গে একান্ত সাক্ষাৎকারের তিনি নির্বাচন প্রসঙ্গে বলেন, ‘নির্বাচনী মাঠের ভোটযুদ্ধে ২০১১ সালে আমি বর্ণিক সমিতির ব্যানারে বিপুল ভোটে মেয়র পদে জয়লাভ করি। প্রথম পৌর মেয়র হিসাবে নির্বাচিত হয়ে এ পৌরসভার জলবদ্ধতা নিরাসন, কাঁচারাস্তা পাঁকাকরণ ও সড়ক বাতির খুটি স্থাপন ও ড্রেনেজ ব্যবস্থাপনা প্রকল্প গ্রহন ও বাস্তবায়নের সুফল ভোগ করেন পৌরবাসী। এরপর ২০২১ সালের ৩০ জানুয়ারিতে নাগরিক ব্যানারে নির্বাচনী মাঠে মেয়র পদে ভোট যুদ্ধে অবতর হয়ে দ্বিতীয় বারের মতো পৌরবাসী বিপুল ভোটে নির্বাচিত করেন। পৌরবাসীর এই অফুরন্ত ভালবাসার প্রতিদানে সার্বক্ষনিক নাগরিক সুযোগ-সুবিধা প্রদানের বিশ্বাস আর্জনে কাজের মাধ্যমে তাণ্ডপ্রমাণ করতে চাই।’

নগরবাসীকে বিশুদ্ধ পানির সরবরাহ নিশ্চিত করতে প্রক্রিয়াধীন রয়েছে প্রায় ৪২ কোটি টাকার একটি প্রকল্প। পৌর উন্নয়ন কর্মকান্ড এবং পৌরবাসীর দুর্ভোগ লাঘবের বিষয়ে তিনি বলেন, প্রতিশ্রুতি দিয়েছিলাম আমি নির্বাচিত হলে জলঢাকা পৌরসভাকে একটি মডেল পৌরসভা গঠনে তৃতীয় শ্রেণী থেকে প্রথম শ্রেনীতে উন্নতিকরণ করবো। রাস্তা-প্রস্ততকরণ। জলবদ্ধতা নিরাসনে ড্রেনেজ ব্যস্থাপনা প্রকল্প গ্রহণ। শহর পরিস্কার-পরিছন্ন রাখতে ও স্বাস্থ্যকর পরিবেশ বজায় রাখতে বর্জ্য ব্যবস্থাপনার প্রকল্প গ্রহণ। দৃষ্টিনন্দন অত্যাধুনিক পৌরমাকেট নির্মাণ, শিশু পার্ক-বিনোদন কেন্দ্র স্থাপনের প্রকল্প, বিভিন্ন ধর্মীয় উপাসনালয় মানসম্মত সংস্কার-মেরামত, সড়কের দুধারে দৃষ্টিনন্দন বাতি স্থাপসসহ নগরীকে বাসযোগ্য ও মাদকমুক্ত সমাজ গড়ার মহাপরিকল্পনার কথা জানান তিনি।

পৌরবাসীর দুর্ভোগ লাঘবের প্রশ্নের জবাবে তিনি বলেন, জলবদ্ধতার দুর্ভোগে, প্রকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ ও অসহায়-দুঃস্থ মানুষের পাশে দাঁড়ানোর নৈতিক দায়িত্ব বোধ থেকেই সমস্যা সমাধানের চেষ্টা করি। পাশাপশি জলঢাকা পৌরসভার উন্নয়নে দলমত নির্বশেষে সু-পরামর্শ ও সহযোগিতা কামনা করছি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close