মিঠাপুকুর (রংপুর) প্রতিনিধি

  ১০ মে, ২০২২

মিঠাপুকুর সমাজসেবা অফিস

প্রতিবন্ধী হয়রানির অভিযোগে নোটিস

রংপুরের মিঠাপুকুরে প্রতিবন্ধী ভাতাভোগীদের হয়রানী ও কর্তব্যপালনে অবহেলার অভিযোগে উপজেলা সমাজসেবা কর্মকর্তা গোলাম রব্বানীকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। রংপুর জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক আব্দুল মতিন কারণ দর্শানোর এই নোটিশ দেন। সাত দিনের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

নোটিশ ও সংশ্লিষ্ট কার্যালয় সূত্রে জানা গেছে, গোলাম রব্বানী মিঠাপুকুর উপজেলা সমাজসেবা কার্যালয়ে কর্মকর্তা হিসেবে যোগদানের পর প্রতিবন্ধী ও সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীরা সেবা নিতে এসে হয়রানীর শিকার হচ্ছেন। তার আচরণে সন্তোষ্ট নন কেউই। সমাজের বিভিন্ন শ্রেণি পেশার মানুষ থেকে শুরু করে সাধারণ মানুষকে হয়রানী করেই চলেছেন তিনি। প্রতিবন্ধী তালিকায় নাম অর্ন্তভুক্ত করতে গিয়ে দিনের পর দিন ঘুরেও কাজ করাতে পারেন না অনেকে।

কারণ দর্শানো নোটিশে বলা হয়েছে, ২০২১-২০২২ অর্থ বছরে প্রতিবন্ধী ভাতা খাতে উপজেলায় ৭৯০ জনের অতিরিক্ত বরাদ্দ আসে। বিষয়টি জানার পরও তিনি ফেব্রুয়ারি পর্যন্ত এই অতিরিক্ত ভাতা প্রদান করেননি। দীর্ঘদন পর ভাতা বাস্তবায়ন কমিটির সিদ্ধান্ত ছাড়াই মাত্র ৬৫ জনকে প্রতিবন্ধী ভাতা প্রদান করেছেন। গত ১৯ মার্চ পর্যন্ত ৯ হাজার ৮৭৪ জনের মধ্যে ৯ হাজার ১১৭ জনে পে-রোল সম্পন্ন করেছেন। এ কারণে প্রতিবন্ধী ভাতাভোগীরা যথাসময়ে উপকার বঞ্চিত হয়েছেন।

এ ব্যাপারে অভিযুক্ত উপজেলা সমাজসেবা কর্মকর্তা গোলাম রব্বানী বলেন, ‘নোটিশের কপি কিভাবে পেলেন? অভিযোগ সঠিক নয়। মিথ্যা অভিযোগ দিয়ে ভুল বোঝানো হয়েছে। কারণ দর্শানোর নোটিশের জবাব তৈরী করা হচ্ছে।’ জনসাধারনকে হয়রানীর বিষয়ে তিনি বলেন, ‘এ ধরনের অভিযোগ কেউ করেনি।’ রংপুর জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক আবদুল মতিন বলেন, ‘এখন পর্যন্ত নোটিশের জবাব পাইনি। জবাব পাওয়ার পর পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close