বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি

  ১০ মে, ২০২২

বাউফলে ছাগলে ফসল খাওয়া নিয়ে দ্বন্দ্ব

বাধা দেওয়ায় ৫ জনকে কুপিয়ে জখম

পটুয়াখালীর বাউফলের কাছিপাড়া ইউনিয়নে ছাগলের ফসল খাওয়ায় বাধা দিলে পাঁচজনকে কুপিয়ে ও পিটিয়ে গুরুতর জখম করেছে প্রতিপক্ষ ছাগলের মালিক ও তার সংঘবদ্ধ দল। গত রবিবার বিকাল সাড়ে ৫টার দিকে উপজেলার কাছিপাড়া গ্রামে এই ঘটনা ঘটে। আহতদের বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক।

জানা গেছে, উত্তর কাছিপাড়া গ্রামের নাজেম আলী রাড়ী ৭০টি ছাগল ও ১০টি গরু পালন করেন। ছাগলকে বেঁধে রেখে পালনের কোনো ব্যবস্থা না থাকায় অহরহ আশপাশের জমির ফসলের খেত নষ্ট করত। নাজেম আলী রাড়ীর বাড়ি-সংলগ্ন সুশীল দাসের পাঁচ একর জমিতে মুগডাল চাষ করা হয়েছিল। প্রায় দিনই ছাগলসহ গরুতে ওই মুগডাল খেত নষ্ট করে আসছিল। এ নিয়ে সুশীল দাস একাধিকবার ছাগল ও গরু বেঁধে পালার অনুরোধ করে। ঘটনার দিন ছাগল ও গরু মুগডালের খেতে ঢুকে অনেক ডাল খেয়ে ফেলে এবং নষ্ট করে। এ নিয়ে সুশীল দাসের ভাতিজা কার্তিক দাস ছাগল-গরু খেত থেকে সরিয়ে নেওয়ার কথা বললে নাজেম আলী রাড়ী জমি ছেড়ে দিয়ে ভারতে চলে যাওয়ার কথা বলে।

অন্যথায় জীবনে মেরে ফেলার হুমকি দেয়। এ নিয়ে দুজনের মধ্যে বাকবিত-া শুরু হলে নাজেম আলীর তিন ছেলে জাবের রাড়ী, নিজাম রাড়ী এবং নেছার রাড়ী দা, রড ও লাঠিসোটা নিয়ে কার্তিকের ওপর হামলা চালায়। এ সময় তাকে বাঁচাতে সুশীল দাস, উত্তম দাস, শুভ দাস, বিউটি রানী এগিয়ে এলে প্রতিপক্ষরা শুভ দাসের মাথায় ও উত্তম দাসের মুখমণ্ডলে দা দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে। পরে তারা বৃদ্ধ সুশীল দাসকে পিটিয়ে জখম করে এবং বিউটি রানী নামের এক গৃহবধূকে পিটিয়ে কাপড়-চোপড় খুলে ফেলে এবং গায়ের স্বর্ণালংকার নিয়ে যায়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। এ ব্যাপারে নাজেম আলী রাড়ীর সঙ্গে যোগাযোগ করলে তাকে পাওয়া যায়ানি। ওসি আল মামুন বলেন, এ বিষয় কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close