ক্ষেতলাল (জয়পুরহাট) প্রতিনিধি

  ২৯ জানুয়ারি, ২০২২

সড়কে নিম্নমানের সামগ্রী কাজ বন্ধের নির্দেশ

ক্ষেতলাল উপজেলায় এক ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে সড়কে নিম্নমানের ইটের খোয়া ব্যবহারের অভিযোগ উঠেছে। উপজেলার ইটাখোলা বাজার থেকে নিশ্চিন্তা সড়কে দুই কিলোমিটার অংশে ওই রাস্তা নির্মাণকাজ হয়েছে। নিম্নমানের ইটের খোয়া ও রাবিশ বিছিয়ে নির্মাণ কাজের অভিযোগ এলাকাবাসীর।

ক্ষেতলাল প্রকৌশলী অফিস সুত্রে জানা গেছে, এলজিইডি প্রকল্পের আওতায় ইটাখোলা বাজার থেকে নিশ্চিন্তা সড়কের ব্যয় ধরা হয় প্রায় দেড় কোটি টাকা। তিন ইঞ্চি WBM পুনঃকার্পেটিং কাজের দায়িত্ব পান জয়পুরহাটের ঠিকাদারি প্রতিষ্ঠান এমআর ট্রেডাসের্র স্বত্বাধিকারী রাসেল। গত ২৩ জানুয়ারি ইটাখোলা বাজার থেকে দুই কিলোমিটার পুরনো সড়কের পিচ আলগা করে বালু ছাড়াই তার ওপরে নিম্নমানের ইটের খোয়া ও রাবিশ বিছিয়ে নির্মাণকাজের অভিযোগ করেন এলাকাবাসী।

এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে উপজেলা চেয়ারম্যান মোস্তাকিম মন্ডল ওই নির্মাণাধীন সড়কটি পরিদর্শন করেন। তিনি অভিযোগের সত্যতা পেয়ে এ বিষয়ে স্থানীয় সংসদ সদস্য এবং হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপনকে অবহিত করেন। হুইপ স্বপন জেলার নির্বাহী প্রকৌশলী আলাউদ্দিন হোসেনকে রাস্তা পরিদর্শন করে ব্যবস্থা নিতে নির্দেশ দেন।

নির্বাহী প্রকৌশলী সড়কটি পরির্দশন করে ওই ঠিকাদারকে রাস্তার কাজ বন্ধের নির্দেশ দেন এবং নির্মাণসামগ্রীর নমুনা সংগ্রহ করেন। এ সময় উপজেলা চেয়ারম্যান মোস্তাকিম মন্ডল, ইউএনও ইশতিয়াক আহমেদ, উপজেলা প্রকৌশলী প্রদীপ কুমার মন্ডল উপস্থিত ছিলেন।

ঠিকাদারি প্রতিষ্ঠানের পক্ষে রমজান খান বলেন, ‘স্থানীয়দের অভিযোগে এলজিইডি দপ্তরের কর্মকর্তারা সড়ক নির্মাণকাজ পরিদর্শনে আসেন। তারা আপাতত নির্মাণকাজ বন্ধের নির্দেশ দেন কিন্তু শিডিউল মাফিক ভালো মানের সামগ্রী ব্যবহার করে কাজ করা হচ্ছে। এলাকাবাসী না বুঝেই মিথ্যা অভিযোগ করেছে।’

উপজেলা চেয়ারম্যান মোস্তাকিম মন্ডল বলেন, ‘জনগণের ট্যাক্সের টাকায় নির্মিত সড়কে নিম্নমানের কাজ আমরা মেনে নিতে পারি না। এলাকাবাসী বিষয়টি আমাকে জানালে আমি নির্মাণকাজের খবরটি হুইপকে অবহিত করি। হুইপয়ের নির্দেশে এলজিইডি নির্বাহী প্রকৌশলী সড়কটি পরিদর্শন শেষে নির্মাণকাজ বন্ধের নির্দেশ দেন।’

এ বিষয়ে জয়পুরহাট এলজিইডি নির্বাহী প্রকৌশলী আলাউদ্দিন হোসেন জানান, অভিযোগ পেয়ে নির্মাণাধীন সড়ক পরির্দশন করা হয় এবং কাজের নমুনা সংগ্রহ করা হয়েছে। আপাতত নির্মাণকাজ বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close