জামালপুর প্রতিনিধি

  ২৫ জানুয়ারি, ২০২২

ব্যবসাপ্রতিষ্ঠান উচ্ছেদে ক্ষতিপূরণের দাবি

জামালপুরে ব্যক্তিমালিকানাধীন ব্যবসাপ্রতিষ্ঠান উচ্ছেদের প্রতিবাদে ক্ষতিপূরণের দাবি জানিয়েছেন পাট ব্যবসায়ীরা। এ ঘটনায় গতকাল সোমবার দুপুরে শহরের চাপাতলা ঘাট এলাকায় সংবাদ সম্মেলনের মাধ্যমে এ দাবি জানান ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।

সংবাদ সম্মেলনে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী আমজাদ হোসেন অভিযোগ করে লিখিত বক্তব্যে বলেন, ‘জামালপুর পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা গত রবিবার দুপুরে উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। কিন্তু শহরের চাপাতলা এলাকায় আমার ব্যক্তিমালিকানাধীন ব্যবসা প্রতিষ্ঠানেও উচ্ছেদ অভিযান চালানো হয়। বিনা নোটিসে আমার ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করলে প্রথমে আমরা বাধা দিলেও পরে সেখানে পৌর কর্মকর্তা-কর্মচারীরা বুলডোজার দিয়ে প্রতিষ্ঠান গুঁড়িয়ে দেন।’ তিনি জায়গাটি বৈধ দাবি করে বলেন, ‘এ জায়গা দলিলমূলে আমি মালিক। জায়গাটি জামালপুর পৌরসভার নয়। শেরপুর জেলার অন্তর্ভুক্ত। কীভাবে কোন আইনবলে জামালপুর পৌরসভা ওই জায়গাটির স্থাপনায় উচ্ছেদ অভিযান পরিচালনা করল, তা আমার জানা নেই। এই জায়গার দলিল রয়েছে। রেকর্ড ও নামজারি হয়েছে। নিয়মিত ভূমি কর (খাজনা) দিয়ে আসছি।’ এ সময় উপস্থিত ছিলেন ক্ষতিগ্রস্ত পাট ব্যবসায়ী মাজেদুল ইসলাম সাত্তার, গোলাম মোস্তফা, আব্দুল জব্বার, আমিনুল ইসলাম শান্ত প্রমুখ।

পৌর সচিব হাফিজুর রহমান বলেন, শহরের যানজট নিরসনে বাইপাস রোডের লিংক রোড প্রশস্ত করার জন্য জনস্বার্থেই এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close