রংপুর ব্যুরো

  ২৪ জানুয়ারি, ২০২২

‘দারিদ্র্য বিমোচনে সক্রিয় ভূমিকা রাখবে পিডিবিএফ’

পল্লী দারিদ্র্য বিমোচন ফাউন্ডেশনের (পিডিবিএফ) ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ মউদুদ উর রশীদ সফদার বলেছেন, পল্লী উন্নয়ন সমবায় বিভাগের অধিভুক্ত যে কয়টি প্রতিষ্ঠান সঞ্চয়ের পরিকাঠামোর ওপর নির্ভর করে অন্যান্য যোগ্যতায় উঠে দাঁড়িয়ে আছে। সেটি হচ্ছে পিডিবিএফ। আজকে যারা মনোনীত হয়েছেন তারা নিজেদের কর্মস্থলে ফিরে গিয়ে পিডিবিএফকে নতুন করে আবার আবিষ্কার করবেন। পিডিবিএফের শক্তি বৃদ্ধি করবেন।

গত শনিবার পল্লী উন্নয়ন অ্যাকাডেমি হলরুমে পল্লী দারিদ্র্য বিমোচন ফাউন্ডেশন বোর্ড অব গভর্নর্স সদস্য নির্বাচনের উদ্দেশ্যে রংপুর অঞ্চল আয়োজিত রংপুর, নাটোর ও লালমনিরহাট অঞ্চলের ২৫ সুফলভোগী সদস্যকে নিয়ে সম্মেলন অনুষ্ঠিত হয়।

তিনি আরো বলেন, সঠিক, যুগোপযোগী ও কার্যকরী পদক্ষেপ গ্রহণের মাধ্যমে দারিদ্র্য উন্মোচনে সক্রিয় ভূমিকা নিয়েছেন পিডিবিএফ। সে লক্ষ্যে সরকারকে সহায়তা দিচ্ছে। সরকারের অপরিহার্য অঙ্গ প্রতিষ্ঠান হিসেবে অবদান রেখে চলেছে। পিডিবিএফ নিশ্চয়ই একসময় দারিদ্র্য মোচন ২০২১ থেকে ২০৪১ সালে উত্তরণে যথার্থ ভূমিকা রাখবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পল্লী দারিদ্র্য বিমোচন ফাউন্ডেশন রংপুর অঞ্চলের উপপরিচালক মো. আবদুর রাজ্জাক। এ সময় উপস্থিত ছিলেন পিডিবিএফের পরিচালক, অর্থ ও পরিকল্পনা বিভাগ, মুহিউদ্দিন আহমদ পানু, যুগ্ম পরিচালক, নীতি ও পরিকল্পনা শাখা, শাহেদুর রহমান খান, যুগ্ম পরিচালক, প্রশাসন বিভাগ, শরীফ উদ্দিন তালুকদার এবং ফজলে রাব্বী, পিডিবিএফের ব্যবস্থাপনা পরিচালকের ব্যক্তিগত সহকারী হাসান আল মামুন প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close