বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি

  ১৫ জানুয়ারি, ২০২২

বকশীগঞ্জে নির্বাচনী সহিংসতা

পালিয়ে থাকাদের ঘরে ফেরাতে আলোচনা

বকশীগঞ্জে পঞ্চম ধাপের ইউপি নির্বাচনে ভোটগ্রহণের দিনে পুলিশের গাড়ি পুড়িয়ে দেওয়ায় ঘটনা ও পুলিশের ওপর হামলার ঘটনায় পালিয়ে থাকা নিরপরাধ মানুষকে ঘরে ফেরাতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার বেলা ১১টায় মেরুরচর ইউনিয়নের হাছেন আলী উচ্চবিদ্যালয় মাঠে ওই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আবদুর রউফ তালুকদার। ইউএনও মুন মুন জাহান লিজার সভাপতিত্বে বক্তব্য দেন দেওয়ানগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রাকিবুল ইসলাম রাসেল, সাবেক চেয়ারম্যান মাহবুবুর রহমান, উপজেলা শিল্প ও বণিক সমিতির সাধারণ সম্পাদক আবদুল হামিদ, রাজিউল হাসান লাভলু, আবদুল লতিফ মজনু প্রমুখ।

জানা গেছে, গত ৫ জানুয়ারি মেরুরচর ইউনিয়নের হাছেন উচ্চবিদ্যালয় ভোট কেন্দ্রে পুলিশের সঙ্গে একটি পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের সময় কিছু চিহ্নিত দুর্বৃত্ত পুলিশের পিকআপ ভ্যান ও চারটি মোটরসাইকেল পুড়িয়ে দেয়। এ ছাড়াও পুলিশের ওপর হামলা করা হয়। এতে ২০ পুলিশ সদস্য আহত হয়।

এ ঘটনার পর মেরুরচর ইউনিয়নের চারটি গ্রামের ৯২ জনকে নামীয় ও ১ হাজার ৬০০ জনকে অজ্ঞাত আসামি করে বকশীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়। এরপর থেকে মেরুরচর, ভাটি কলকিহারা, ফকিরপাড়া ও বাঘাডুবা গ্রামের মানুষ ঘরবাড়ি ছেড়ে পালিয়ে যায়। এতে এসব এলাকা গ্রেপ্তার আতঙ্কে জনশূন্য হয়ে পড়ে। এদিকে আতঙ্কিত মানুষ ঘরবাড়ি ছেড়ে পালিয়ে যাওয়ায় সরিষা, পেঁয়াজ, কাঁচামরিচ ও অন্যান্য ফসল ঘরে তুলতে পারছেন না। এ নিয়ে এলাকার মানুষের জানমালের নিরাপত্তার স্বার্থে নিরপরাধ ব্যক্তিদের নির্বিঘেœ ঘরে ফেরার আহ্বান জানান থানা পুলিশ। কিন্তু মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করায় কেউ ঘরে ফেরেননি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close