পঞ্চগড় প্রতিনিধি

  ১৩ জানুয়ারি, ২০২২

গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে সূর্যের দেখা মেলেনি দিনভর

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় মঙ্গলবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১১ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করে আবহাওয়া অফিস। আর দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। গতকাল বুধবার আগের দিনের চেয়ে ৩ ডিগ্রি বেড়ে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৪ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার দুপুরের পর থেকেই আকাশ মেঘলা ছিলো। তবে উত্তরের শীতল বাতাস প্রবাহিত না হওয়ায় প্রচন্ড শীত অনুভূত হয়নি।

মধ্যরাত থেকে মাঝারী ধরণের কুয়াশা ঝড়ার পর গতকাল বুধবার সকাল থেকেই গোটা আকাশ ছিল মেঘে ঢাকা। সকাল সাড়ে ৮টার দিকে শুরু হয় গুড়ি গুড়ি বৃষ্টি। এই বৃষ্টি ঝড়েছে প্রায় দিনভর। মেঘে ঢাকা আকাশের কারণে সূর্যের দেখা মেলেনি। সেই সঙ্গে বয়ে যাচ্ছে উত্তরের হিম শীতল বাতাস। একারণে সর্বনিম্ন তাপমাত্রা বৃদ্ধি পেলেও পঞ্চগড়ে বেড়েছে শীতের প্রকোপ। গুড়ি গুড়ি বৃষ্টির সঙ্গে কনকনে শীতল বাতাসের কারণে দূর্ভোগে পড়েছে খেটে খাওয়া মানুষগুলো। প্রতিকূল আবহাওয়াতেও পেটের তাগিদে বৃষ্টি মাথায় নিয়েই কাজে বের হতে হয়েছে তাদের। বুধবার সকালে দেখা গেছে গুড়ি গুড়ি বৃষ্টির মধ্যেও পাথর তুলতে করতোয়া নদীতে নেমেছে ধখামারে।

তেঁতুলিয়ার প্রথম শ্রেণী আবহাওয়া পর্যবেক্ষণাগার কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ জানান, মঙ্গলবারের চেয়ে বুধবার সর্বনিম্ন তাপমাত্রা ৩ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেলেও মেঘলা আকাশে গুড়ি গুড়ি বৃষ্টি ও উত্তর দিকে থেকে আসা কনকনে শীতল হাওয়ার কারণে বেশি শীত অনুভূত হচ্ছে। এই আবহাওয়া পরিস্থিতি উন্নতি হতে আরও দুই-তিনদিনে সময় লাগতে পারে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close