পীরগাছা (রংপুর) প্রতিনিধি

  ১২ জানুয়ারি, ২০২২

পীরগাছায় হত্যা মামলায় দুজনের আমৃত্যু কারাদণ্ড

রংপুরের পীরগাছায় চাঞ্চল্যকর শিশু রিয়া মনি (৭) হত্যার দায়ে দুই আসামিকে আমৃত্যু কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। এছাড়া মামলার আরো ৫ আসামিকে খালাস দেন বিচারক। গতকাল মঙ্গলবার জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে-২ এর বিচারক মোহাম্মদ রোকনুজ্জামান এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলো- পীরগাছা উপজেলার তাম্বুলপুর ইউনিয়নের পরান গ্রামের আবুল কালামের ছেলে রাসেল মিয়া (২২) এবং ওই গ্রামের আব্দুর রহিমের ছেলে সালাউদ্দিন তালুদ (২০)। রায় ঘোষণার সময় রাসেল মিয়া আদালতে উপস্থিত থাকলেও সালাউদ্দিন পলাতক রয়েছে।

মামলা ও আদালত সূত্রে জানা যায়, তাম্বুলপুর ইউনিয়নের পরান গ্রামের আব্দুর রহিমের মেয়ে রিয়া মনি ২০১৩ সালের ২৪ ডিসেম্বর বিকালে বাড়ির সামনে রাস্তায় প্রতিবশী শিশুদের সঙ্গে খেলছিল। সেই সময় সেখান থেকে তাকে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে আটকে রাখা হয়। এরপর রিয়া মনির বাবার কাছে মুঠোফোনে চার লাখ টাকা মুক্তিপণ দাবি করে। পরে রাসেলকে গ্রেপ্তারসহ তার কাছ থেকে একটি মুঠোফোন উদ্ধার করে পুলিশ। তার স্বীকারোক্তি অনুযায়ী সালাউদ্দিনকে গ্রেপ্তারসহ মুক্তিপণ চাওয়ার জন্য ব্যবহৃত মুঠোফোন ও জুসের বোতল উদ্ধার করা হয়। ঘটনায় ২৬ দিন পর জনৈক রাসেল তালুকদারের বাড়ি সংলগ্ন আব্দুল হক মিস্ত্রীর টয়লেট থেকে রিয়া মনির বস্তাবন্দি লাশ উদ্ধার করে পুলিশ।

পরে সালাউদ্দিন তালুদ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। তবে মামলার এজাহারে রাসেল মিয়া ও সালাউদ্দিনের নাম না থাকায় তদন্ত শেষে তাদেরকেসহ ছয় জনকে অভিযুক্ত করে আদালতে প্রতিবেদন দাখিল করেন তদন্ত কর্মকর্তা এসআই সাইদুর রহমান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close