ইবি প্রতিনিধি

  ১২ জানুয়ারি, ২০২২

ইবিতে নতুন দুই বিভাগ চালু

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) অনুমতিক্রমে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা এবং শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান নামে নতুন দুটি বিভাগ চালু হয়েছে। গতকাল মঙ্গলবার ইউজিসির সিনিয়র সহকারী পরিচালক মোহাম্মদ ইউসুফ আলী খান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের অনুমোদিত অর্গানোগ্রাম অনুযায়ী ২০২০-২১ শিক্ষাবর্ষে সামাজিক বিজ্ঞান অনুষদের অধীনে গণযোগাযোগ ও সাংবাতিকতা বিভাগ এবং বিজ্ঞান অনুষদের অধীনে শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগ অনুমোদন দেয়া হলো।

বিভাগ দুটি যুক্ত হওয়া বর্তমানে বিশ্ববিদ্যালয়ে মোট বিভাগ সংখ্যা দাঁড়াল ৩৬টি। চালু হওয়া নতুন দুই বিভাগে ইতোমধ্যে সভাপতি নিয়োগ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান এবং গণযোগাযোগ ও সাংবাতিকতা বিভাগে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভুইঁয়াকে সভাপতি হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে বলে জানান ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু. আতাউর রহমান। প্রতি শিক্ষাবর্ষে সাংবাতিকতা বিভাগে স্নাতক পর্যায়ে ৩০ এবং শারীরিক শিক্ষা বিভাগে ২৫ জন শিক্ষার্থী ভর্তি করা যাবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close