গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি

  ০৯ ডিসেম্বর, ২০২১

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট

৮ ঘণ্টা পর ফেরি চলাচল শুরু

ঘন কুয়াশার কারণে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বারখ্যাত দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ করে দেয় বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ। রাত দেড়টার দিকে কুয়াশার ঘনত্ব বৃদ্ধি পেলে দুর্ঘটনা এড়াতে ঘাট কর্তৃপক্ষ এই নৌরুটে ফেরি চলাচল বন্ধ করে দেয়।

গতকাল বুধবার সকাল সাড়ে ৯টার দিকে কুয়াশার ঘনত্ব কমে গেলে পুনরায় ফেরি চলাচল শুরু হয়। তবে ফেরি চলাচল বন্ধ থাকায় নদী পারের অপেক্ষায় দৌলতদিয়া প্রান্তে আটকা পড়ে শত শত যানবাহন। এতে তীব্র শীতে চরম ভোগান্তিতে পড়েন যাত্রী ও চালকরা। ফেরি চলাচল বন্ধ থাকায় দৌলতদিয়া ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকাণ্ডখুলনা মহাসড়কে প্রায় ৫ কিলোমিটারজুড়ে যাত্রীবাহী বাস ও প্রাইভেট কার এবং পণ্যবাহী ট্রাকের দীর্ঘ সারি রয়েছে।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক মো. সিহাব উদ্দিন জানান, রাতে কুয়াশার ঘনত্ব বেড়ে গেলে ফেরিচালকদের দৃষ্টিসীমা শূন্যে নেমে যায়। তাই দুর্ঘটনা এড়াতে নৌরুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। সকাল থেকে কুয়াশার ঘনত্ব কেটে গেলে পুনরায় ফেরি চলাচল শুরু হয়েছে। এই রুটে ছোটবড় ১৬টি ফেরি চলাচল করছে। আটকে থাকা যানবাহন পারাপার শুরু হয়েছে বলে জানান তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close