মহাদেবপুর (নওগাঁ) ও বোরহানউদ্দিন (ভোলা) প্রতিনিধি

  ০৮ ডিসেম্বর, ২০২১

ইউনিয়ন পরিষদ নির্বাচন

পছন্দের প্রতীক না পাওয়ায় কর্মকর্তার ওপর হামলা

বোরহানউদ্দিনে প্রতীক আনতে গিয়ে স্বতন্ত্র প্রার্থীসহ আহত ১০

নওগাঁর মহাদেবপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচনে কাক্সিক্ষত প্রতীক না পাওয়ায় উপজেলার রাইগাঁ ও এনায়েতপুর ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তা এবং পুলিশের ওপর হামলা করেছে চেয়ারম্যান প্রার্থী ও তার সমর্থকরা। গতকাল মঙ্গলবার দুপুরে উপজেলা কৃষি কর্মকর্তার কার্যালয়ে এ ঘটনা ঘটে।

জানা গেছে, রাইগাঁ ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী মাসুদ পারভেজ তার কাক্সিক্ষত প্রতীক ‘ঘোড়া’ না পেয়ে রিটার্নিং কর্মতর্কা উপজেলা কৃষি অফিসার অরুন চন্দ্র রায় ও থানার অফিসার ইনচার্জ (তদন্ত) আবুল কালাম আজাদের ওপর অতর্কিত হামলা চালিয়ে মারপিট করে। এ সময় ওই ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মাসুদ পারভেজসহ চারজনকে আটক করে পুলিশ।

এ ঘটনায় রিটার্নিং কর্মকর্তা বাদী হয়ে চারজনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১০ থেকে ১২ জনের বিরুদ্ধে সরকারি কাজে বাধা, কর্মকর্তাদের ওপর হামলা ও শান্তি-শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে থানায় মামলা করেন।

রিটার্নিং কর্মকর্তা অরুন চন্দ্র রায় জানান, সবার উপস্থিতিতে লটারির মাধ্যমে ‘ঘোড়া প্রতীক’ চেয়ারম্যান প্রার্থী মঞ্জুর আলম মঞ্জুর নাম ওঠায় অপর চেয়ারম্যান প্রার্থী হামলা চালায়। চারজনকে আটকের সত্যতা নিশ্চিত করেছেন ওসি আজম উদ্দিন মাহমুদ। তিনি জানান, আটককৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে।

এদিকে ভোলার বোরহানউদ্দিন প্রতিনিধি জানান, উপজেলার পক্ষিয়া ইউনিয়নের নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো. আলাউদ্দিন সরদার প্রতীক আনতে গিয়ে আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকদের হামলার শিকার হয়েছেন। গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা সড়কে এ ঘটনা ঘটে। এতে ১০ জন আহত ও ১০টি মোটরসাইকেল ভাঙচুরের ঘটনা ঘটেছে।

স্বতন্ত্র প্রার্থী মো. আলাউদ্দিন সরদার জানান, তিনি মনোনয়নপত্র সংগ্রহের পর থেকে আ.লীগ প্রার্থী মো. নাগর হাওলাদারের সমর্থনকারীরা তাকে হত্যার হুমকি দিয়ে আসছেন। তাই তিনি গতকাল মঙ্গলবার কাফনের কাপর পরে প্রতীক আনতে উপজেলা নির্বাচন অফিসে যান। পরে যাওয়ার পথে তাদের সমর্থনকারীদের ওপর আ.লীগ প্রার্থীর সমর্থনকারীরা হামলা ও মোটরসাইকেল ভাঙচুর করে। এতে ১০ জন আহত ও ১০টি মোটরসাইকেল ভাঙচুর করা হয়।

উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মো. শহীদুল্লাহ জানান, এ বিষয়ে স্বতন্ত্র প্রার্থী আলাউদ্দিন সরদার মৌখিকভাবে বলেছেন কিন্তু লিখিতভাবে কোনো অভিযোগ করেননি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close