নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

  ২৮ নভেম্বর, ২০২১

চেয়ারম্যানের বিরুদ্ধে বালু তোলার অভিযোগ

নবাবগঞ্জ উপজেলার শিকারিপাড়া ইউনিয়নের দাউদপুর বাজারসংলগ্ন ইছামতী নদীতে ড্রেজার দিয়ে বালু তোলার অভিযোগ উঠেছে স্থানীয় ইউপি চেয়ারম্যান আলীমোর রহমান খাঁন পিয়ারার বিরুদ্ধে। লিখিত অনুমোদন ছাড়াই বালু উত্তোলন করছেন তিনি। বালু উত্তোলনের কথা স্বীকারও করেছেন তিনি। এদিকে চেয়ারম্যানের এমন অবৈধ কর্মকাণ্ডে ক্ষুব্ধ দাউদপুর এলাকাবাসী।

সরেজমিনে দেখা যায়, ইছামতী নদীতে বালু কাটার মেশিন বসিয়ে বালু উত্তোলন করা হচ্ছে। নদী থেকে অপরিকল্পিতভাবে বালু উত্তোলন করায় দাউদপুর ব্রিজ ও আশপাশের দোকানপাট হুমকিতে রয়েছে। এছাড়া রাস্তার ওপর দিয়ে ড্রেজার পাইপ বসানোর ফলে যানবাহন চলাচলেও বিঘ্ন ঘটছে।

নাম প্রকাশ না করার শর্তে দাউদপুর বাজারের কয়েকজন ব্যবসায়ী বলেন, নদী থেকে অপরিকল্পিতভাবে বালু উত্তোলনের কারণে ঝুঁকিতে পড়তে পারে ব্রিজটি। এছাড়া তিনি একজন জনপ্রতিনিধি হয়ে এভাবে বালু উত্তোলন করা উচিত নয়। যেহেতু তিনি আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত সেহেতু তার সঙ্গে দলেরও সুনাম নষ্ট করছেন।

এ বিষয়ে শিকারিপাড়া ইউপি চেয়ারম্যান আলীমোর রহমান খাঁন পিয়ারা বলেন, ‘মসজিদের জায়গা ভরাটের জন্য নদীতে ড্রেজার বসানো হয়েছে। সেই সঙ্গে বাজারের খালটি ভরাট করেছি। তবে কারো কাছ থেকে এক টাকাও নেওয়া হয়নি।’ নদী থেকে বালু উত্তোলনে কারো অনুমোদন বিষয়ে তিনি বলেন, ‘মৌখিকভাবে ইউএনওর কাছ থেকে অনুমতি নেওয়া হয়েছে।’

এ ব্যাপারে ইউএনও এইচ এম সালাউদ্দিন মনজু বলেন, নদী থেকে বালু উত্তোলনে লিখিত বা মৌখিকভাবে কাউকে অনুমতি দেওয়া হয়নি। যারা এ রকম কাজের সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close