হিলি (দিনাজপুর) প্রতিনিধি

  ২৭ নভেম্বর, ২০২১

কম আমদানির অজুহাতে বেড়েছে পেঁয়াজের দাম

দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে আমদানি কমের অজুহাতে ৫ টাকা বেড়েছে ভারতীয় পেঁয়াজের দাম। এখন প্রতি কেজি ভারতীয় পেঁয়াজ বিক্রি হচ্ছে ২৫ টাকায়। যা গত দুই দিন আগেও বিক্রি হয়েছে ২০ থেকে ২২ টাকায়। আমদানি কমার কারণে দাম বেড়েছে বলছেন ব্যবসায়ীরা। গতকাল শুক্রবার হিলি বাজার ঘুরে এ তথ্য পাওয়া যায়।

হিলি বাজারে পেঁয়াজ কিনতে আসা রফিকুল ইসলাম বলেন, হিলিতে পেঁয়াজের দাম কম, এই খবরে পাঁচবিবি থেকে পেঁয়াজ কিনতে আসলাম। এসে দেখি হিলিতে পেঁয়াজের দাম বৃদ্ধি পেয়েছে। দুই দিনের ব্যবধানে কেজিতে ৩ থেকে ৫ টাকা বেড়েছে। হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানি গ্রুপের সভাপতি হারুন-উর রশিদ জানান, দেশের বাজারে চাহিদা থাকায় হিলিসহ বিভিন্ন স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি বৃদ্ধি পেয়েছিল। বার্মার পেঁয়াজের দাম কম ও মান ভালো হওয়ায় ভারতীয় পেঁয়াজের চাহিদা অনেকটা কমে যায়। এতে আমদানিকারকদের লোকসান হচ্ছিল। তাই আগের তুলনায় আমদানি কমিয়ে দিয়েছেন আমদানিকারকরা।

হিলি পানামা পোর্টের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন বলেন, হিলি স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি অব্যাহত রয়েছে। তবে আগের তুলনায় কিছুটা কমেছে। আগে বন্দর দিয়ে ২৫ থেকে ৩০ ট্রাক পেঁয়াজ আমদানি হতো। গত বৃহস্পতিবার বন্দর দিয়ে ১৯ ট্রাকে ৫৭২ টন পেঁয়াজ আমদানি হয়েছে বলে জানান তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close