টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি

  ২৭ নভেম্বর, ২০২১

টঙ্গীতে ৮ দিন পানি পাচ্ছে না ৩০০ পরিবার

টঙ্গীতে আট দিন ধরে পানি পাচ্ছে না প্রায় ৩০০ পরিবার। পানির অভাবে জনদুর্ভোগ চরমপর্যায়ে পৌঁছেছে। দক্ষিণ আউচপাড়া বটতলা মগদম মুন্সি রোডে পানির পাম্পের বৈদ্যুতিক ট্রান্সমিটার বিকল হওয়ায় দেখা দিয়েছে এমন দুর্ভোগ।

এলাকাবাসী জানান, মগদম মুন্সি রোডে সিটি করপোরেশনের পক্ষ থেকে ড্রেন নির্মাণের কাজ চলছিল। এ সময় ভেক্যু দিয়ে মাটি কাটার সময় ১১ কেভি আন্ডারগ্রাউন্ড বৈদ্যুতিক লাইনটি ক্ষতিগ্রস্ত হয় এবং ট্রান্সমিটারটি পুড়ে যায়। এতে বিদ্যুৎ সংযোগ না থাকায় পানির পাম্প বন্ধ হয়ে যায়। পানি না পেয়ে এলাকার প্রায় ৩০০ পরিবারের হাজারও বাসিন্দা চরম কষ্টে রয়েছেন। পানির অভাবে তারা নিত্যপ্রয়োজনীয় সাংসারিক কাজকর্ম করতে পারছেন না।

বাইতুল জান্নাত মসজিদের মুসল্লি শাহজাহান পাঠান বলেন, গত আট দিন ধরে এলাকায় পানি নেই। মসজিদে পানির অভাবে মুসল্লিরা অজু করতে পারছেন না।

গাজীপুর সিটি করপোরেশন টঙ্গী অঞ্চল-১ এর সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ) তানভীর আহমেদ বলেন, বৈদ্যুতিক সংযোগ মেরামতের দায়িত্ব ডেসকোর। ডেসকো কর্তৃপক্ষ তাদের বৈদ্যুতিক লাইন সচল করে দিলেই পাম্পের মাধ্যমে পানি সরবরাহ করা সম্ভব হবে।

টঙ্গী ডেসকো অফিস পশ্চিম জোনের নির্বাহী প্রকৌশলী রায়হান আরেফিন বলেন, এটি ডেসকোর বিদ্যুতের লাইন নয়। এটি সিটি করপোরেশনের লাইন। তাই এটি মেরামতের দায়িত্ব সিটি করপোরেশনের। এখানে ডেসকোর কোনো কাজ নেই। ডেসকোর কোনো লাইনে বিদ্যুৎ সরবরাহে ব্যাঘাত ঘটলে খবর পাওয়ার সঙ্গে সঙ্গে মেরামত করা হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close