প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৫ নভেম্বর, ২০২১

ধান-চাল সংগ্রহ অভিযান শুরু

চলতি মৌসুমে সরকারিভাবে আমন ধান ও চাল ক্রয় শুরু হয়েছে। প্রতিকেজি ধান ২৭ টাকা এবং চাল ৪০ টাকা কেজি দরে সরকারিভাবে দাম নির্ধারণ করা হয়েছে। আগামী বছরের ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত কৃষকদের কাছ থেকে এ ধান ও চাল সংগ্রহ অভিযান চলবে। প্রতিনিধিদের পাঠানো খবর-

সিরাজগঞ্জ : সিরাজগঞ্জে গত সোমবার বিকালে জেলা সরকারি খাদ্যগুদামের আয়োজনে অভ্যন্তরীণ আমন ধান ও চাল সংগ্রহের উদ্বোধন করা হয়। এ সময় প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন সদর ইউএনও মাসুকাতে রাব্বি।

জেলা খাদ্য নিয়ন্ত্রক অফিস সূত্রে জানা গেছে এ বছর সরকারিভাবে ৩ হাজার ৬৩৩ টন ধান এবং ৮ হাজার ৮৮০ টন চাল ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এছাড়াও অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ সদর উপজেলা ভাইস চেয়ারম্যান নাসিম রেজা নুর, এসএমও আবদুর রাজ্জাক, সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আনোয়ার হোসেন, সরবরাহকারী কৃষক ও খাদ্য গুদামের অনান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন। এছাড়া একই সঙ্গে কামারখন্দ ও রায়গঞ্জ উপজেলায় এই কার্যক্রম শুরু হয়েছে।

এ ব্যাপারে জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. মাহবুবুর রহমান প্রতিদিনের সংবাদকে জানান, এবারে জেলায় আমন ধানের লক্ষ্যমাত্রা ৩ হাজার ৬৩৩ টন, চাল ৮ হাজার ৮৮০ টন নির্ধারণ করা হয়েছে।

ঈশ্বরদী (পাবনা) : ঈশ্বরদীর সরকারি দুটি খাদ্য গুদামে আমন ধান ও চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করেন বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নূরুজ্জামান বিশ্বাস এমপি। মঙ্গলবার সকালে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগ্রহ কমিটির সভাপতি ও ইউএনও পি এম ইমরুল কায়েস। বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নায়েব আলী বিশ্বাস, পৌর মেয়র ইছাহক আলী মালিথা, ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলি ও কৃষক লীগ নেতা মুরাদ মালিথা। চলতি মৌসুমে ঈশ্বরদী ও মুলাডুলি খাদ্য গুদামে মোট ৮ হাজার ৫৮২ টন চাল এবং ২২৫ টন ধান সংগ্রহ করা হবে।

নড়াইল : নড়াইলে ‘কৃষক অ্যাপ’ এর মাধ্যমে আভ্যন্তরিণ আমন সংগ্রহ অভিযানের লটারি অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার ইউএনও’র সভাকক্ষে সদর উপজেলা প্রশাসন ও খাদ্য বিভাগের আয়োজনে এ লটারি অনুষ্ঠিত হয়। লটারির উদ্বোধন করেন প্রধান অতিথি ইউএনও সাদিয়া ইসলাম। জেলা খাদ্য কর্মকর্তা শেখ মনিরুল হাসান, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান তোফায়েল মাহমুদ তুফান, সদর উপজেলা কৃষি কর্মকর্তা জাহিদুর রহমান বিশ্বাস, সংসদ সদস্যের প্রতিনিধি তাজুল ইসলাম, সদর খাদ্য গুদামের কর্মকর্তা তরুন বালা, মিল মালিক সমিতির প্রতিনিধি আব্দুল মান্নান প্রমুখ উপস্থিত ছিলেন। সদর উপজেলার ২ হাজার ৪১৯ জন কৃষকের আবেদনের মধ্যে লটারির মাধ্যমে ৩৮৩ জন কৃষককে নির্বাচিত করা হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close