কক্সবাজার প্রতিনিধি

  ২৪ নভেম্বর, ২০২১

অস্ত্রসহ হত্যা মামলার ৩ আসামি গ্রেপ্তার

কক্সবাজারের মহেশখালীর আলোচিত আলাউদ্দিন হত্যা মামলার প্রধান আসামিসহ তিনজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এ সময় বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়। গত সোমবার রাতে ও গতকাল মঙ্গলবার ভোরে এ অভিযান চালানো হয়।

গ্রেপ্তাররা হলেন মামলার প্রধান আসামি রফিকুল ইসলাম প্রকাশ মামুন (২৮), তার সহযোগী মো. রিফাত (২৩) ও ১২নং আসামি আইয়ুব আলী (৪০)।

র‌্যাব জানায়, গত ৫ নভেম্বর মহেশখালীর কালারমারছড়ায় আত্মসমর্পণ করা জলদস্যু আলাউদ্দিনকে হত্যা করা হয়। এ ঘটনায় তার ভাই ১৮ জনের নাম উল্লেখ করে মামলা করেন। পরে ২২ নভেম্বর বান্দরবানের লামার ফাইতং থেকে হত্যাকান্ডের মূল হোতা ও প্রধান আসামি রফিকুল ইসলাম মামুন, তার সহযোগী রিফাতকে আটক করা হয়। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে মামলার ১২নং আসামি আয়ুব আলীকে কক্সবাজার শহরের পাহাড়তলী এলাকা থেকে আটক করা হয়। মূলত নিজেদের অপহরণ করা হয়েছে দাবি করে লুকিয়ে ছিলেন তারা।

পরে তাদের জিজ্ঞাসাবাদে মহেশখালীর কালারমারছড়ার ছামিরা ঘোনা পাহাড়ের মাটি খুঁড়ে চারটি একনলা বন্দুক, একটি থ্রি কোয়াটার বন্দুক, তিনটি এলজি, একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন, দুই রাউন্ড গুলি ও পাঁচ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।

র‌্যাব-১৫ কক্সবাজার ক্যাম্পের কমান্ডার মেজর শেখ ইউসূফ আহমেদ জানান, তাদের বিরুদ্ধে পরবর্তী আইনি ব্যবস্থা শেষে মহেশখালী থানায় হস্তান্তর করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close