ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি

  ২১ নভেম্বর, ২০২১

চেয়ারম্যানের বিরুদ্ধে রেশন কার্ড আটকে রাখার অভিযোগ

প্রতিকার চেয়ে ইউএনও বরাবর লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগীরা

ভূরুঙ্গামারীতে খাদ্যবান্ধব কর্মসূচির দশ টাকা কেজি চালের রেশন কার্ড জমা নিয়ে তা ফেরত না দেওয়া ও ভয়ভীতি দেখানোর অভিযোগ উঠেছে বলদিয়া ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যানের বিরুদ্ধে। নির্বাচনের প্রায় এক মাস পূর্বে তিনি রেশন কার্ড জমা নেন। উপকারভোগীদের কার্ড ফেরত না দেওয়ায় চাল নিতে গিয়ে হয়রানির শিকার হচ্ছেন ভুক্তভোগীরা। এর প্রতিকার চেয়ে ইউএনও বরাবরে লিখিত অভিযোগ করেছেন তারা। 

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার বলদিয়া ইউপির নবনির্বাচিত চেয়ারম্যান ও কাশিমবাজারের খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার মোজাম্মেল হক ওই ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী ছিলেন। খাদ্যবান্ধব কর্মসূচির উপকারভোগীরা তাকে ভোট না দিলে তাদের দশ টাকা কেজির চাল দেওয়া হবে না এবং কার্ড বাতিল করা হবে এমন ভয়ভীতি দেখান তিনি।

অভিযোগপত্রে আরো উল্লেখ করা হয়, অক্টোবরের দ্বিতীয় সপ্তাহে খাদ্যবান্ধব কর্মসূচির কার্ড জমা নিয়ে চাল দেওয়া হয়। কিন্তু চলতি মাসে চাল বিতরণ শুরু হলেও উপকারভোগীদের কার্ড ফেরত দেওয়া হয়নি। এতে উপকারভোগীরা চাল নিতে গিয়ে হয়রানি শিকার হচ্ছেন।

অভিযোগকারী সোলেমান, কাদের, চাদ মিয়া, কল্পনা ও আলিমা বলেন, শুধুমাত্র মাস্টাররোলে টিপ নিয়ে চাল দেওয়া হচ্ছে। আমাদের কার্ড এখনো ফেরত দেওয়া হয়নি। কার্ড ছাড়া চাল নিতে গিয়ে হয়রানির শিকার হচ্ছি। 

ডিলার ও নবনির্বাচিত চেয়ারম্যান মোজাম্মেল হক  উপকারভোগীদের কার্ড জমা নেওয়ার বিষয়টি স্বীকার করে বলেন, কার্ড আটকে রাখার বিষয়টি সঠিক নয়। তবে পুরাতন কার্ড পরিবর্তন করে নতুন কার্ড দেওয়ার জন্য এবং পুরাতন কার্ডের তথ্য নতুন কার্ডে যুক্ত করতে কার্ড জমা নেওয়া হয়েছিল। ভোট না দিলে কার্ড বাতিল করা কিংবা চাল না দেওয়ার এবং ভয়ভীতি দেখানোর বিষয়টি তিনি অস্বীকার করেন।

ইউএনও দীপক কুমার দেব শর্মা অভিযোগ পাওয়ার সত্যতা নিশ্চিত করে জানান, উপজেলা খাদ্য নিয়ন্ত্রককে বিষয়টি তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। তদন্তে অভিযোগ প্রমাণিত হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close