ফেনী (ফুলগাজী) প্রতিনিধি

  ২৭ অক্টোবর, ২০২১

ব্যক্তি মালিকানা জমিতে ড্রেন নির্মাণের অভিযোগ

ফেনীর ফুলগাজী সদর ইউনিয়নের আওতাধীন বৈরাগপুর গ্রামের পাল বাড়ির সড়কের পাশ দিয়ে ব্যক্তি মালিকানা জমিতে ড্রেন নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে ড্রেনটি নির্মাণ করা হচ্ছে। তবে সাবেক স্কুলশিক্ষক কানু রামপালের অভিযোগ তার নিজস্ব সম্পত্তির ওপর দিয়ে ড্রেইনটি নির্মাণ করা হচ্ছে। এ ঘটনায় তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেছেন।

লিখিত অভিযোগে কানুরাম পাল বলেন, এই সড়কটি তাদের নিজ বাড়ির সড়ক। এখান দিয়ে শুধু তাদের বাড়ির লোকজনের চলাফেরা করে, পানি নিষ্কাশনের জন্য ছোট্ট একটি ড্রেইন হলেও চলে। কিন্তু সুশান্ত পাল নামে এক ব্যক্তি সোনাগাজী পৌরসভা চাকরি করার সুবাদে ইঞ্জিনিয়ারিং সেক্টরে কাজ করেন। যার কারণে প্রকল্প অনুমোদন করিয়ে নিয়ে বাড়ির সামনে দিয়ে জোরপূর্বক পানি নিষ্কাশনের ড্রেন নির্মাণ করা হচ্ছে।

এ বিষয়ে কানুরাম পালের ছেলে সুজিত কুমার বলেন, ‘স্থানীয় সরকারের অর্থায়নে সুশান্ত পালের সহযোগিতায় জোতের জায়গা দিয়ে জোরপূর্বক ড্রেন নির্মাণ করেছেন। জায়গা নির্ধারণ না করেই আমাদের জমি দিয়ে ড্রেন নির্মাণ করা হচ্ছে। সুশান্ত পাল জোরপূর্বক ড্রেন নির্মাণের কাজ করাচ্ছেন। আমাদের জায়গা বাদ দিয়ে কাজ করলে কোনো দাবি নাই। এজন্য প্রশাসনের সহযোগিতা কামনা করছি।’ অভিযুক্ত সুশান্ত পাল বলেন, ‘তারা যে অভিযোগ দিয়েছেন তার ভিত্তিতে এসিল্যান্ড অফিস থেকে যে জায়গা নির্ধারণ করে দিয়েছে, তার উপরে ড্রেন নির্মাণ হচ্ছে। জোতের জায়গা দিয়ে কোন কাজ করা হচ্ছে না।’ ইউএনও ফেরদৌসী বেগমের বলেন, ‘বিষয়টি নিয়ে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। এসিল্যান্ড অফিস থেকে সার্ভেয়ার গিয়ে খাশের জায়গা নির্ধারণ করে লাল পতাকা দিয়ে চিহ্নিত করা হয়েছে। খাসের জায়গা দিয়ে পানি নিষ্কাশনের ড্রেন নির্মাণ হচ্ছে।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close