নাঙ্গলকোট (কুমিল্লা) প্রতিনিধি

  ২৫ অক্টোবর, ২০২১

সরকারি জায়গা দখল করে সীমানা প্রাচীর

কুমিল্লার নাঙ্গলকোটে শত বছরের পুরনো সরকারি রাস্তার ওপর বাড়ির সীমানার প্রাচির নির্মাণের অভিযোগ উঠেছে। উপজেলার বাংগড্ডা ইউপির কাদবা গ্রামের মাস্টার আব্দুল লতিফের বাড়ির রাস্তায় স্থানীয় আলাউদ্দিন নামের এক প্রভাবশালীর সীমানা প্রাচির নির্মাণ করছেন। তিনি ওই গ্রামে মৃত মনিরুজ্জামানের ছেলে। এ ঘটনায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আশরাফুল হকের নিকট লিখিত অভিযোগ করেন ভুক্তভোগীরা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, শত বছরের পুরনো কাদবা গ্রামের মাস্টার আব্দুল লতিফের বাড়ির সরকারি কাঁচা রাস্তার পাশে প্রায় ৫০-৬০টি পরিবারের বসবাস করেন। এসব পরিবারের লোকজনের চলাচলের একমাত্র রাস্তা এটি। গত কয়েক দিন ধরে এ রাস্তা দখল করে বাড়ির সীমানার প্রাচির নির্মাণ করছেন আলা উদ্দিন ও তার ভাই আব্দুল মন্নান। এ বিষয়ে ভুক্তভোগী ৮৫ বছর বয়সী আবুল হাসেম বলেন, এ রাস্তা দিয়ে তার দাদা থেকে শুরু করে অনেকেই চলাচল করে আসছে। এটি সরকারি রেকর্ডভুক্ত রাস্তা। এখন রাস্তা দখল করে আলাউদ্দিন আর তার ভাই আব্দুল মন্নান মিলে বাড়ির সীমানার প্রাচির নির্মাণ করছে। তারা কোন কিছু মানে না। যে কথা বলে তাকেও মারতে যায়।

এ বিষয়ে অভিযুক্ত আলাউদ্দিন বলেন, আমাদের জায়গার ওপর বাড়ির সীমানার প্রাচির নির্মাণ করছি। আমি নিজে ইউপি সদস্যের কাছে গিয়েছি এ সমস্যা সামাধান করার জন্য। কিন্তু তারা কেউ যায় না।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আশরাফুল হক জানান, অভিযোগের আলোকে প্রাথমিক ভাবে কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। আজ সার্ভেয়ার গিয়ে জায়গা মেপে সরকারি যতটুকু তার ওপর লাল প্ল্যাগ টাংগিয়ে দিবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close