বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি

  ২৫ অক্টোবর, ২০২১

ধূলিয়া নদীর ভাঙন ঠেকাতে ৭২১ কোটির প্রকল্প উদ্বোধন

পটুয়াখালীর বাউফলে তেঁতুলিয়ার ভাঙন থেকে রক্ষায় ধূলিয়া ইউনিয়ন লঞ্চঘাট হতে বাকেরগঞ্জ দুর্গাপাশা রক্ষা প্রকল্পের আওতায় নদীর তীর রক্ষা প্রকল্প কাজের উদ্বোধন করা হয়েছে। পানি উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে গতকাল রবিবার এর উদ্বোধন করেন পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি এবং সাবেক চিফ হুইপ ও সরকারি প্রতিষ্ঠান কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ স ম ফিরোজ এমপি। এ প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ৭২১ কোটি টাকা।

অনুষ্ঠানে পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি বলেন, শেখ হাসিনার সরকার বাংলাদেশের ইতিহাসে শ্রেষ্ঠ সরকার। এই সরকারের আমলে দেশের যত উন্নযন হয়েছে তা ইতিহাসযোগ্য। এর আগে কোনো সরকার এত উন্নয়নমূলক কাজ করতে পারেনি। শেখ হাসিনা দক্ষিণাঞ্চল উন্নয়নের জন্য ব্যাপক কাজ করছেন।

স্থানীয় এমপি আ স ম ফিরোজ বলেন, সব ধরনের উন্নয়ন দিয়ে দেশের গ্রামকে শহরে রূপান্তর করা হবে। শেখ হাসিনা সরকারের আমলে এখন প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ, গ্রামণ্ডগঞ্জে পাকা রাস্তাঘাট, সেতু-কালভার্টসহ ব্যাপক উন্নয়ন হয়েছে। বর্তমান সরকার যেখানে যা প্রয়োজন সব করছে। ধূলিয়া ইউনিয়নের জনগণের দীর্ঘদিনের স্বপ্ন তেঁতুলিয়া নদীর ভাঙন থেকে রক্ষায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৭২১ কোটি টাকার প্রকল্প অনুমোদন দিয়েছেন।

পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী নূরুল ইসলাম সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রকৌশলী হালিম সালেহী, এলজিইডির সাবেক প্রকল্প পরিচালক মো. সেলিম, ইউএনও মো. আল আমিন, ভাইস চেয়ারম্যান মোশারেফ হোসেন, ধূলিয়া ইউপি চেয়ারম্যান হুমায়ন কবির, নদী রক্ষা কমিটির আহ্বায়ক ও জেলা পরিষদ সদস্য জহির উদ্দিন বাবর, হারুন অর রশিদ প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close