নওগাঁ প্রতিনিধি

  ১৫ অক্টোবর, ২০২১

নওগাঁয় খাদ্যমন্ত্রী বলেন

সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য দৃষ্টান্ত বাংলাদেশ

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, দুর্গাপূজা সম্প্রীতির সেতুবন্ধকে শক্তিশালী করেছে। আবহমান কাল থেকেই সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য দৃষ্টান্ত হিসেবে বিশ্বে পরিচিত বাংলাদেশ। কুচক্রীমহল সারাদেশে জাতিগত এবং ধর্মীয় বিদ্বেশ সৃষ্টি করে ফায়দা লুটতে চেয়েছিল। কিন্তু সরকার এবং প্রশাসনের কঠোর পদক্ষেপ গ্রহণের ফলে সে চেষ্টা ব্যর্থ হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকালে নওগাঁর নিয়ামতপুর উপজেলার শিবপুর বারেয়ারী পূজামন্ডপ পরিদর্শন কালে সাংবাদিকদের এসব কথা বলেন মন্ত্রী।

খাদ্যমন্ত্রী আরো বলেন, কোন অপশক্তি এই সম্প্রীতি নষ্ট করতে পারবেনা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে সম্প্রীতির এই বন্ধন আরো সুদৃঢ় হয়েছে।

পূজাকে কেন্দ্র করে দু-একটি বিচ্ছিন্ন ঘটনার উল্লেখ করে খাদ্যমন্ত্রী বলেন, কতিপয় ব্যক্তি বা গোষ্ঠী সাম্প্রদায়িক চেতনা ভুলণ্ঠিত করার মাধ্যমে সরকারের ভাবমূর্তি নষ্ট করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। কিন্তু সরকার এবং প্রশাসনের কঠোর পদক্ষেপ গ্রহণের ফলে তাদের সে চেষ্টা ব্যর্থ হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন নিয়ামতপুর উপজেলা চেয়ারম্যান ফরিদ উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক জাহিদ হাসান বিল্পব, ওসি হুমায়ন কবির, উপজেলা ভাইস চেয়ারম্যান আউয়ুব হোসাইন মন্ডল প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close