গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি

  ১২ অক্টোবর, ২০২১

৭০০ পাখি উদ্ধার করে অবমুক্ত

নাটোরের গুরুদাসপুরে বিভিন্ন বিলে পোষা বক দিয়ে ফাঁদ পেতে অভিনব কায়দায় নির্বিচারে পাখি শিকার করছেন এক শ্রেণির অসাধু ব্যক্তি। পরে এসব বক, ঘুঘু, পানিহাঁস পাখি প্রকাশ্যে গুরুদাসপুর উপজেলার বিভিন্ন হাট-বাজারে বিক্রি করা হচ্ছে।

রবিবার সন্ধ্যায় কয়েকজন অসাধু ব্যক্তি উপজেলার মশিন্দা ইউনিয়ন থেকে বক, ঘুঘু ও পানিহাঁসসহ প্রায় ৭০০ পাখি ট্রাকে করে ঢাকায় বিক্রির উদ্দেশ্যে পাঠানো হচ্ছে বলে খবর পান মশিন্দা ইউনিয়ন ছাত্রলীগ নেতাকর্মীরা। পরে উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিয়ার রহমান বাঁধনকে খবর দেওয়া হলে তিনি ঘটনাস্থলে গিয়ে পাখিগুলোকে বস্তাবন্দি অবস্থায় উদ্ধার করেন। পরে রাত ৮টার দিকে পাখিগুলো আকাশে অবমুক্ত করা হয়। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নাটোর জেলা ছাত্রলীগের সাবেক সহসম্পাদক নাজমুল, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শিহাব, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমসহ দলীয় নেতারা।

গুরুদাসপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিয়ার রহমান বাঁধন জানান, শীত আসার ঠিক আগ মুহূর্তে চলনবিলসহ বিভিন্ন খাল-বিল ও জলাশয়ে অতিথি পাখি ধরার মহোৎসব চলে। এতে পরিবেশের ভারসাম্য নষ্ট হচ্ছে, বিলীন হতে চলছে দেশীয় পাখিসহ অতিথি পাখির সংখ্যা। প্রচলিত আইনে পাখি শিকার দ-নীয় অপরাধ জেনেও এক শ্রেণির অসাধু ব্যক্তিরা প্রতিনিয়ত পাখি শিকার করে চলছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close