সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

  ১২ অক্টোবর, ২০২১

উদ্বোধনের আগেই সেতুর ব্লকে ধস

সোনারগাঁয়ে নবনির্মিত সেতু উদ্বোধনের আগেই এর ব্লক ও সংযোগ সড়কের মাটিতে ধস দেখা দিয়েছে। উপজেলার সাদিপুর ইউনিয়নের কাজিপাড়ার টাঁটকী খালের ওপর নির্মিত সেতুটি দিয়ে যান চলাচলে মারাত্মক ঝুঁকির সম্মুখীন হতে হচ্ছে। সেতু নির্মাণে সংশ্লিষ্ট ঠিকাদার ব্যাপক দুর্নীতি ও অনিয়মের মাধ্যমে এটি নির্মাণ করেছেন বলে অভিযোগ এলাকাবাসীর।

এলাকাবাসী জানান, এলজিআরডি বিভাগের বরাদ্দ টাকায় কাজিপাড়া এলাকায় টাঁটকী খালের ওপর ৩৭ মিটার সেতুটি নির্মাণ করা হয়েছে। সেতুটি নির্মাণে সুরকি, ইট, বালু ও রডসহ নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহার করা হয়েছে। ফলে সেতুটির স্ল্যাব ধসে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে। গত বছরের প্রথম দিক থেকে শুরু হয়ে চলতি বছরের আগস্টের শেষের দিকে নির্মিত হয় সেতুটি। এটি নির্মাণের দুই মাস অতিবাহিত না হতেই সেতুটির ব্লক ও মাটিতে ধস দেখা দিয়েছে। এতে করে সেতুটি দিয়ে ঝুঁকি নিয়ে যানবাহনসহ স্থানীয়রা চলাচল করছেন।

এ ব্যাপারে সোনারগাঁ উপজেলা প্রকৌশলী মো. আরজুরুল হক প্রতিদিনের সংবাদকে জানান, এ কাজটি নারায়ণগঞ্জ জেলা এলজিডিআর বিভাগের কাজ। আমরা শুধু তদারকি করছি। সেতুটির ব্লক ও মাটি ধসের ঘটনার সত্যতা স্বীকার করে তিনি বলেন, ওই বিষয়টি সরেজমিনে তদন্ত করে ছবি তুলে সংশ্লিষ্ট দপ্তরে ব্যবস্থা নেওয়ার জন্য পাঠানো হয়েছে।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close