গোপালগঞ্জ প্রতিনিধি

  ১০ অক্টোবর, ২০২১

শিক্ষা কর্মকর্তার লাথি খাওয়া সেই শিক্ষক সাসপেন্ড

গোপালগঞ্জে প্রাথমিক বিদ্যালয়ের উন্নয়ন কাজের টাকার ভাগ না পেয়ে প্রধান শিক্ষককে দুই দফায় মারধর করে হাসপাতালে পাঠিয়েছে সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা এবং বিদ্যালয়টির ম্যানেজিং কমিটির সভাপতির লোকজন। গত ৩ এবং ৫ অক্টোবর দুই দফায় ওই শিক্ষককে মারধর করা হয়। এ ঘটনায় ভুক্তভোগী শিক্ষক কোনো বিচার পাননি। উল্টো তার বিরুদ্ধে বিভাগীয় মামলা দিয়ে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

প্রাথমিক শিক্ষা বিভাগের বিভাগীয় উপপরিচালকের অফিস আদেশে বলা হয়, ‘২৮ নম্বর উরফি বড়বাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনোজ কান্তি বিশ্বাসের বিরুদ্ধে সরকারি কাজে বাধা প্রদান এবং পরিদর্শনকারী কর্মকর্তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করায় সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮-এর বিধি ৩ (খ) মোতাবেক অসদাচরণের দায়ে বিধি ১২ (১) অনুযায়ী ৫ অক্টোবর ২০২১ তারিখ থেকে সাময়িক বরখাস্ত করা হলো।’

প্রধান শিক্ষক মনোজ কান্তি বিশ্বাস বলেন, বিদ্যালয়ের উন্নয়ন কাজের বরাদ্দের টাকার পুরোটাই তিনি বিদ্যালয়ের উন্নয়নে ব্যয় করতে চান। কিন্তু সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা এবং জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা দুজনই চান বরাদ্দের ভাগ। এ নিয়েই মূলত সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তার সঙ্গে তার দ্বন্দ্ব। এ কারণে মারধর খেয়ে তাকে হাসপাতালে চিকিৎসা নিতে হচ্ছে। ওই শিক্ষকের স্ত্রী কাকলী হীরা এ ব্যাপারে থানায় একটি অভিযোগপত্র দাখিল করেছেন। মনোজ কান্তি বিশ্বাস গোপালগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

ম্যানেজিং কমিটির সভাপতি মো. মহিদুল আলম মাহাত্তাব খান প্রধান শিক্ষকের ওপর হামলার বিষয়টিকে অস্বীকার করে বলেন, তার ওপর কোনো হামলার ঘটনা ঘটেনি। সাময়িক বরখাস্তের বিষয়টি নিয়ে প্রধান শিক্ষকের সঙ্গে কথা বলতে গেলে তিনি এলোমেলো কথা বলে মোবাইলে ভিডিও করতে শুরু করেন। তাই তার কাছ থেকে মোবাইল নিয়ে ভিডিও চিত্র মুছে ফেলা হয়েছে; কিন্তু তাকে কোনো মারধর করা হয়নি।

এ ব্যাপারে অভিযুক্ত সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তার সঙ্গে কথা বলতে গেলে তিনি ক্যামেরা বন্ধ করে দেন এবং হাতজোড় করে এ বিষয়ে সংবাদ প্রকাশ না করার জন্য অনুরোধ জানান।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আনন্দ কিশোর সাহা জানান, এ ব্যাপারে প্রধান শিক্ষকের বিরুদ্ধে একই বিদ্যালয়ের দুজন সহকারী শিক্ষক ও সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তার কাছ থেকে লিখিত অভিযোগ পেয়ে মনোজ কান্তি বিশ্বাসকে সাময়িক বরখাস্তসহ তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close