জামালপুর প্রতিনিধি

  ২১ সেপ্টেম্বর, ২০২১

জামালপুরে অর্থ আত্মসাৎ

সাবেক ব্যাংক কর্মকর্তাসহ তিনজনের জেল

জামালপুরে অর্থআত্মসাতের অভিযোগে দুদকের করা মামলায় বাংলাদেশ কৃষি ব্যাংক মাদারগঞ্জ শাখার সাবেক ব্যবস্থাপক আলী আহাম্মদসহ তিনজন আসামিকে সাত বছর কারাদণ্ড দিয়েছে আদালত। সেইসঙ্গে প্রত্যেককে সাত হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ১০ মাসের কারাদণ্ড দেয় আদালত। জামালপুর স্পেশাল জজ আদালতের বিচারক মোহাম্মদ জহিরুল কবির গতকাল এ রায় ঘোষণা করে।

মামলা সূত্রে জানা যায়, ভুয়া টিটি জমা দেখিয়ে ৪০ হাজার টাকা আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় টাঙ্গাইলের সহকারী পরিচালক সৈয়দ আহমেদ বাদী হয়ে ২০১২ সালের ১১ নভেম্বর বাংলাদেশ কৃষি ব্যাংক মাদারগঞ্জ শাখার সাবেক ব্যবস্থাপক আলী আহাম্মদসহ তিনজনের বিরুদ্ধে মামলা করেন। দণ্ডবিধি ৫০৯ ও ১৯৪৭ সালের দুর্নীতি দমন আইনের ৫(২) ধারার ওই মামলায় অন্য দুজন আসামি হলো- ওই ব্যাংকের সাবেক দ্বিতীয় কর্মকর্তা মো. হাবিবুর রহমান ও ব্যাংকের সাবেক কর্মচারী মো. আশরাফ হোসেন।

দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে পৃথক দুটি ধারায় ছয়জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণে আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় গতকাল জামালপুর স্পেশাল জজ আদালতের বিচারক মোহাম্মদ জহিরুল কবির মামলাটির রায় ঘোষণা করেন। মামলার রায়ে তিনজন আসামি প্রত্যেককে সাত বছর করে কারাদণ্ড ও সাত হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে প্রত্যেককে আরও দশ মাস করে কারাদণ্ডাদেশ দেন আদালত। মামলায় সাজাপ্রাপ্ত আসামিদের মধ্যে আশরাফ হোসেন পলাতক রয়েছেন।

মামলাটির রাষ্ট্রপক্ষের সমর্থন করেন দুদকের আইনজীবী মো. লুৎফর রহমান রতন এবং আসামি পক্ষের সমর্থন করেন আইনজীবী মো. আবদুল্লাহ ও মুহাম্মদ বাকী বিল্লাহ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close