গাইবান্ধা প্রতিনিধি

  ১৫ সেপ্টেম্বর, ২০২১

উপবৃত্তির টাকা আত্মসাৎ

অধ্যক্ষসহ ১৬ জনের বিরুদ্ধে মামলা

মোবাইল নম্বর পরিবর্তন করে শতাধিক শিক্ষার্থীর উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার চন্ডিপুর এফ হক স্কুল অ্যান্ড কলেজের সাবেক অধ্যক্ষ ও সভাপতিসহ ১৬ জন শিক্ষক কর্মচারীর বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে। ভুক্তভোগী শিক্ষার্থীদের পক্ষে এলাকার রিপন মিয়া নামের এক ব্যক্তি বাদী হয়ে গাইবান্ধার সিনিয়র সহকারী জজ আদালতে (সুন্দরগঞ্জ) এ মামলা করেন।

মামলায় প্রধান আসামি করা হয়েছে প্রতিষ্ঠানটির সাবেক অধ্যক্ষ মো. মোজাম্মেল হক, পরিচালনা কমিটির সাবেক সভাপতি আমিন হোসেন, অফিস সহকারী ফিরোজ কবির ও সহকারী শিক্ষক আবদুর রাজ্জাক, আবদুর রশিদ, মোজাহিদুল সরকার, সাইফুল্লা এবং হাবিবুর রহমানকে।

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট নুরুল ইসলাম প্রধান মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে জানান, ২০১৮-১৯ শিক্ষাবর্ষে বিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থীর উপবৃত্তির তালিকায় নাম ও তথ্য সঠিক থাকলেও কৌশলে মোবাইল নম্বর পরিবর্তন করেন তৎকালীন অধ্যক্ষ ও সভাপতি। পরে কয়েক কিস্তিতে আসা এসব শিক্ষার্থীর মোট ৪ লাখ ৩২ হাজার টাকা উঠিয়ে নেন কয়েকজন শিক্ষক-কর্মচারী। বিষয়টি নিয়ে উপজেলা প্রশাসন তদন্ত কমিটি করলে তদন্তে তারা এর সত্যতাও পান। কিন্তু শিক্ষার্থীদের টাকা ফেরত বা জড়িতদের বিরুদ্ধে শিক্ষা বিভাগ কোনো ব্যবস্থা গ্রহণ করেনি।

আইনজীবী আরো জানান, বিষয়টি নিয়ে আদালতে প্রতিনিধিত্বমূলক মামলা করেন রিপন মিয়া। আগামী ৭ অক্টোবর মামলার পরবর্তী দিন ধার্য করেছে আদালত। মামলার সহযোগী আসামিরা হলো- বিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবদুর রহিম, সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, সোনালী ব্যাংক সুন্দরগঞ্জ শাখার ব্যবস্থাপক, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের রংপুর অঞ্চলের কর্মকর্তা, চেয়ারম্যান দিনাজপুর শিক্ষা বোর্ড ও পরিচালক মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close