মাদারগঞ্জ (জামালপুর) প্রতিনিধি

  ১৩ সেপ্টেম্বর, ২০২১

জীবিত থেকেও মৃত মোখলেছ

জামালপুরের মাদারগঞ্জ উপজেলায় জীবিত থেকেও ভোটার তালিকায় মৃত মো. মোখলেছ নামের একব্যক্তি। ভোটার তালিকায় মৃত দেখানোর ফলে সরকারি বিভিন্ন সুযোগ, ব্যাংক ঋণ, করোনার টিকাসহ অন্যান্য নাগরিক সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন তিনি।

জানা গেছে, ভোটার তালিকায় মৃত মো. মোখলেছ পৌর সভার চরগাবের গ্রাম এলাকার মৃত মুনছুর প্রামানিকের ছেলে। পেশায় তিনি রাজমিস্ত্রী। করোনা টিকার নিবন্ধন করতে গিয়ে জানতে পারেন তিনি মৃত। পরে নির্বাচন কমিশনে গিয়ে জানতে পারেন মৃত দেখিয়ে ৫ বছর আগে সার্ভার থেকে মুছে দেওয়া হয়েছে তার নাম। মো. মোখলেছ বলেন, আমি জানতাম না ভোটার তালিকা থেকে আমার নাম কাটা হয়েছে। অনলাইনে করোনার টিকা নিবন্ধন করতে গিয়ে জানতে পারি। পরে নির্বাচন অফিসে গেলে জানায় ভোটার তালিকা থেকে আমার নাম কাটা হয়েছে। নির্বাচন অফিসে ভোটার তালিকায় জীবিত হতে আবেদন দিয়েছি। জানি না এ সমস্যার সমাধান মিলবে কবে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা জামান হোসেন চৌধুরী জানান, এ ব্যাপারে একটি লিখিত আবেদন পেয়েছি। ২০১৭ সালে ভোটার তালিকা হালনাগাদে মাঠ পর্যায়ে তথ্য সংগ্রহের সময় এমন হতে পারে। নতুন ভোটার তালিকায় অন্তর্ভুক্তির জন্য আবেদন পাঠানো হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close