সিরাজগঞ্জ প্রতিনিধি

  ১১ সেপ্টেম্বর, ২০২১

সিরাজগঞ্জে নৌকাডুবি নিহত ২, নিখোঁজ ৫

সিরাজগঞ্জের চৌহালি উপজেলা ও এনায়েতপুর থানার নৌ-ঘাটে ৭৫ জন যাত্রী নিয়ে একটি ইঞ্জিনচালিত নৌকাডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় দুজন নিহত ও পাঁচজন নিখোঁজ রয়েছেন। গত বৃহস্পতিবার বিকালে ঘটনাটি ঘটে। আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি করা হয়েছে। বেলকুচি ফায়ার সার্ভিসের কর্মী ও স্থানীয়রা মিলে লাশ উদ্ধার করেছে।

নিহতরা হলেন জামালপুরের ইসলামপুর উপজেলার পাতাসী পাঁচশিরা গ্রামের জহির উদ্দিনের স্ত্রী ছিলিমন বেগম (৬০) ও দেওয়ানগঞ্জ উপজেলার ফরমা মধ্যপাড়া গ্রামের জব্বার আলীর স্ত্রী ফুলজান বেগম (৫০)। নিখোঁজরা হলেন- জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার ফরমা গ্রামের তোতা মিয়ার ছেলে জাহিদ হোসেন (৮), ওমর আলীর স্ত্রী সুখি বেগম (৫০), মিন্টুর স্ত্রী হেলেনা খাতুন (৩০) ও তার ছেলে ইয়াসিন (৬) ও আবদুস সাত্তার (৬০)।

পরিদর্শক (তদন্ত) জাকির হোসেন মোল্লা ও বেলকুচি ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন, এনায়েতপুর খাজা ইউনুস আলী (র.)-এর পাক দরবার শরিফের বার্ষিক ওরশ উপলক্ষে জামালপুরের দেওয়ানগঞ্জ ও ইসলামপুর উপজেলার বিভিন্ন এলাকা থেকে বাঁশ সংগ্রহ করে ৭৫ জন যাত্রী নিয়ে শ্যালো নৌকাটি এনায়েতপুর নৌ-ঘাটের কাছে এসে পৌঁছালে যমুনা নদীর পানির প্রচণ্ড পাকে পড়ে ডুবে যায়। এ সময় স্থানীয়রা শ্যালো নৌকা নিয়ে বেশ কয়েকজনকে উদ্ধার করে। অনেকে আবার সাঁতরে তীরে ওঠে। এরমধ্যে সাতজন নিখোঁজ হয়। পরে এলাকাবাসী ও ফায়ার সার্ভিসের কর্মীরা অনেক খোঁজাখুঁজির পর দুজনের লাশ উদ্ধার করে। এখনো পাঁচজন নিখোঁজ রয়েছে। তিনি আরো জানান নিখোঁজ পাঁচজনকে উদ্ধারের জন্য রাজশাহীর ডুবুরিদলকে খবর দেওয়া হয়েছে। তারা এসে উদ্ধার কাজ চালাবেন।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close