টাঙ্গাইল প্রতিনিধি

  ১১ সেপ্টেম্বর, ২০২১

চিকিৎসকের অবহেলায় প্রসূতি মৃত্যুর অভিযোগ

টাঙ্গাইল শহরে নূরুল আমিন খান মাল্টিপারপাস মেডিকেল সেন্টারে ডাক্তারের অবহেলায় রিনা বেগম (২৬) নামে এক প্রসূতির মৃত্যুর অভিযোগ উঠেছে। গতকাল শুক্রবার সকাল ১০টার দিকে তার মৃত্যু হয়। রিনা বেগম সদর উপজেলার কাকুয়া ইউনিয়নের রাঙাচিরা গ্রামের ইসরাইল মিয়ার স্ত্রী।

ইসরাইল মিয়া জানান, রিনার প্রসব ব্যথা শুরু হলে গত বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে নূরুল আমিন খান মাল্টিপারপাস সেন্টারে ভর্তি করা হয়। সেখানে গাইনি ডাক্তার ডা. সাজিয়া আফরিনের নেতৃত্বে অস্ত্রোপচারের (সিজার) মাধ্যমে রিনা বেগম মেয়ে সন্তান জন্ম দেয়। পরে তাকে কেবিনে আনার পর রাত থেকে প্রচুর রক্তক্ষরণ হতে থাকে। বিষয়টি ক্লিনিকের নার্সকে জানানো হয়। পরে সেই নার্স বিষয়টি ডাক্তারকে অবগত করেন। তাদের একাধিকবার ফোন করার পরও তারা রোগীকে দেখতে আসেনি। গতকাল সকালে রিনা বেগমের অবস্থার অবনতি হলে ক্লিনিকের পক্ষ থেকে রিনা বেগমকে মির্জাপুর কুমুদিনী হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

ক্লিনিকের দায়িত্বপ্রাপ্ত নার্স অনামিকা সরকার বলেন, ‘আমি সকাল থেকে দায়িত্ব পালন করছি। রাতে ও বৃহস্পতিবার কী হয়েছে আমি তা জানি না।’ রিনা বেগমের মা চায়না বেগম বলেন, সিজার ভালোভাবে করা হয়নি। সিজার করার পরপরই পেট ফুলতে থাকে। পেটের দুই পাশ দিয়ে রক্ত পড়া শুরু হলেও ক্লিনিক কর্তৃপক্ষ ও ডাক্তার কোনো ব্যবস্থা নেননি। আমার মেয়ে বারবার ডাক্তারের কথা বলেছে। কিন্তু ডাক্তার দেখতে আসেননি। ডাক্তারের অবহেলায় তার মৃত্যু হয়েছে।

নিহতের স্বামী ইসরাইল মিয়া আরো বলেন, ‘ওই ডাক্তার ও ক্লিনিক মালিকের শাস্তি দাবি করছি। এ ঘটনার পর ক্লিনিকের ম্যানেজার ও মালিক পলাতক রয়েছেন।’ নূরুল আমিন খান মাল্টিপারপাস মেডিকেল সেন্টারের মালিক সরোয়ার হোসেন খান বলেন, আমি খুবই ব্যস্ত আছি। আপনার সঙ্গে পরে কথা বলব।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close