নোয়াখালী প্রতিনিধি

  ০১ আগস্ট, ২০২১

রাস্তা বন্ধ করে প্রবাসীর পরিবার অবরুদ্ধ

নোয়াখালী সদর উপজেলার নেয়াজপুর ইউনিয়নে সিঙ্গাপুর প্রবাসী নাসির উদ্দিন ফারুকের বাড়ির মানুষের চলাচলের রাস্তা বন্ধ করে দেয়াল নির্মাণ করেছে প্রতিপক্ষের লোকজন। এতে ওই পরিবারের লোকজন অবরুদ্ধ হয়ে পড়েছে।

শনিবার দুপুরে সরেজমিন উপজেলার জাহানাবাদ গ্রামের প্রবাসী নাসির উদ্দিন ফারুকের বাড়িতে গিয়ে দেখা গেছে, বাড়ির লোকজনের চলাচলের ১৩ ফুট চওড়া রাস্তার মূল গেটের সামনে তিন ফুট উচ্চতার দেয়াল নির্মাণ করা হয়েছে। বাঁশের ঘেরা দিয়ে চলাচলের পথ অবরুদ্ধ করা হয়েছে। আর এটি করেছেন ওই প্রবাসীর প্রতিপক্ষ আহসান উল্যা ও জহির উদ্দিন।

প্রবাসীর স্ত্রী শারমীন আক্তার ও স্থানীয়রা জানান, প্রবাসী নাসির উদ্দিন ফারুক ওয়ারিশ সূত্রে পাওয়া একটি জায়গায় বসবাস শুরু করেন। বাড়ির ওই অংশে চলাচলের কোনো পথ না থাকায় ২০১৩ সালে চলাচলের পথের জন্য প্রতিবেশী আহসান উল্যা ও জহির উদ্দিনের কাছ থেকে সাড়ে ৩ শতাংশ জমি ছাপ কবলায় ক্রয় করেন। পরবর্তী সময়ে ওই জমিতে ১৩ ফুট চওড়া রাস্তা নির্মাণ করেন। ২০২০ সালের ১০ ডিসেম্বর হঠাৎ প্রতিপক্ষের লোকজন প্রবাসী ফারুকের ক্রয় করা ওই জমি তাদের মালিকানা দাবি করে। পরে ফারুকের বাড়ির মানুষের চলাচলের পথ বন্ধ করে গেটের সামনে তিন ফুট উচ্চতা সম্পূর্ণ দেয়াল নির্মাণ করে বাঁশ দিয়ে ঘিরে দেয়। ভুক্তভোগী প্রবাসীর পরিবারের লোকজন স্থানীয় ইউপি চেয়ারম্যান ও সুধারাম মডেল থানায় অভিযোগ করেও কোনো প্রতিকার পাননি।

নেওয়াজপুর ইউপি চেয়ারম্যান আমির হোসেন বাহাদুর বলেন, এ বিষয়ে ইউনিয়ন পরিষদে বৈঠক ডাকা হয়েছে। বৈঠকে আহসান উল্যা ও জহির উদ্দিনরা সাড়া না দেওয়ায় পরবর্তী সময়ে প্রবাসী ফারুকের স্ত্রী শারমীন আক্তারের অভিযোগের আলোকে সুধারাম থানায় একাধিকবার বৈঠক হয়। বৈঠকে চলাচলের পথে নির্মিত ওই দেয়াল তুলে নিতে আহসান উল্যা ও জহির উদ্দিনদের নির্দেশ দেওয়া হয়। সুধারামা মডেল থানার ওসি সাহেদ উদ্দিন বলেন, চলাচলের পথ থেকে দেয়াল সরিয়ে নিতে প্রতিপক্ষকে বলা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close