মুন্সীগঞ্জ ও শ্রীপুর প্রতিনিধি

  ২৫ ফেব্রুয়ারি, ২০২১

টেঁটাবিদ্ধ ৪, ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুর-লুট

মুন্সীগঞ্জের সিরাজদিখানে জমিসংক্রান্ত বিরোধের জের ধরে দুই গ্রুপের মধ্যে পৃথক সংঘর্ষে চারজন টেঁটাবিদ্ধসহ সাতজন আহত হয়েছেন। বুধবার ভোর ৬টায় উপজেলার বালুচর ইউনিয়নের কয়রাখোলা এলাকায় স্থানীয় জহির ও নুর হোসেনের মধ্যে সংঘর্ষ বাধে। এরই জের ধরে সকাল সাড়ে ৯টায় তাদের সমর্থক ইস্রাফিল ও কামিজুদ্দিন গ্রুপের মধ্যে চান্দেরচর গ্রামে সংঘর্ষ হয়।

দুই দফা সংঘর্ষে টেঁটাবিদ্ধ হয় চান্দেরচর গ্রামের সুরুজ মিয়ার ছেলে সাদর মিয়া, হাবিব ধেন্দার ছেলে আখির ধেন্দা, কান্দু মিয়ার ছেলে নিলু মিয়া, রফিকুল ইসলামের ছেলে মৃদুল মিয়া। এর মধ্যে গুরুতর আহত মৃদুলকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ও অপর টেঁটাবিদ্ধ ও আহত ছয়জনকে স্থানীয় বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সিরাজদিখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এস এম জালালউদ্দিন জানান, সংঘর্ষের পরপরই কয়রাখোলা এবং চান্দেরচর এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। পুলিশের উপস্থিতির আগেই সংঘর্ষকারীরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা যায়নি। জড়িতদের আটকের চেষ্টা চলছে।

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি জানান, মোটরসাইকেল দুর্ঘটনাকে কেন্দ্র করে আওয়ামী লীগ নেতার নেতৃত্বে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। এ সময় প্রতিপক্ষের  আঘাতে দুজন গুরুতর আহত হন। হামলাকারীরা ইলেকট্রনিক্স ও ফার্নিচার দোকানসহ চারটি দোকান এবং দুটি মোটরবাইক ভাঙচুর করে। মঙ্গলবার রাত সাড়ে ৮টায় গাজীপুরের শ্রীপুর উপজেলার নয়নপুর বাজারে এ ঘটনা ঘটে।

ব্যবসায়ী মাসুদ আলম প্রধান জানান, সোমবার বিকালে তিনি স্থানীয় মোল্লাপাড়া এলাকার সংযোগ সড়ক থেকে নয়নপুর-বরমী সড়কে উঠছিলেন। এ সময় নয়নপুর থেকে দ্রুতগতির মোটরসাইকেল গাজীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আফির উদ্দিনের ভাতিজা শরীফের মোটরবাইকের সঙ্গে ধাক্কা লাগে। এ সময় তাদের মধ্যে বাকবিতন্ডা ও হাতাহাতির ঘটনা ঘটে। এ ঘটনায় মঙ্গলবার স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে মীমাংসায় বসার কথা থাকলেও প্রতিপক্ষ গাজীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি আফির উদ্দিনের নেতৃত্বে মজিবুর রহমান, তার ছেলে শরিফ, ময়েজ উদ্দিনের ছেলে রিফাত ও শামসুদ্দিনসহ ৭ থেকে ৮ জন নয়নপুর বাজারে মাসুদ অলমের মিতু ইলেকট্রনিক্স অ্যান্ড ফার্নিচার এবং রুবেলের বিসমিল্লাহ্ ইলেকট্রনিক্স ও ফার্নিচার দোকানে হমলা, ভাংঙচুর ও লুটপাট চালায়। এ সময় তারা দুটি মোটরবাইক ভাঙচুর করে। পরে তাদের ডাকচিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে হামলাকারীরা পালিয়ে যায়। তাদের বাধা দেওয়ায় দোকান মালিক মাসুদ আলম ও রুবেল আহত হন। তাদের স্থানীয় ফার্মেসিতে চিকিৎসা দেওয়া হয়েছে।

অভিযুক্ত গাজীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি আফির উদ্দিন হামলা, ভাঙচুরের সত্যতা স্বীকার করে বলেন, শরিফের গায়ে মোটরবাইক তুলে দিয়ে উল্টো তারা শরিফকে মারধর করে। পরে মীমাংসার কথা বলে তারা বসেনি।

শ্রীপুর থানার ওসি খন্দকার ইমাম হোসেন জানান, হামলার খবর পেয়ে শ্রীপুর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ভাঙচুর ও লুটপাটের ঘটনায় থানায় একটি মামালা করা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close