খালেকুজ্জামান পান্নু, পাবনা

  ২২ জানুয়ারি, ২০২১

‘বিল্ডিং ঘরে থাকমু স্বপ্নও দেহি নাই’

পাবনা সদর উপজেলার চরআশুতোষপুরের বন্যা নিয়ন্ত্রণ বাঁধে আশ্রয় নেওয়া বিধবা রাশিদা খাতুন (৭০) ভিক্ষা করে দিন চালান। জগত সংসারে তার কেউ নেই। মাসে আয় এক হাজার টাকা। পলিথিনে মোড়ানো খুপড়ি ঘরে বসবাস করেন। মুজিববর্ষ উপলক্ষে এবার তিনি একটি বিল্ডিং ঘর পাচ্ছেন। চোখেমুখে তার আনন্দের শেষ নেই। রাশিদা খাতুন বলেন, ‘বিল্ডিং ঘরে থাকমু জীবনে স্বপ্নও দেহি নাই, মুজিবের বেটি আমগোরে বিল্ডিং ঘর দিবো চিন্তাও করি নাই। আল্লাহ তাকে হায়াত দারাজ করুন’। একই এলাকার মমতাজ বেগম (৬৫), সামেলা খাতুন, মর্জিনা খাতুন, বিধবা ইয়াসমিন খাতুন বাছিরুন বেওয়া, তজেম আলী, সামু মন্ডলসহ অনেকেই এ রকম শুকরিয়া জানান।

‘আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার’ স্লোগানকে সামনে রেখে মুজিব জন্মশতবর্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে সারা দেশের মতো পাবনায় ১ হাজার ৮৬ ভূমিহীন ও গৃহহীন পাচ্ছে ‘স্বপ্নের নীড়’।

আগামীকাল শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সে ঘর উদ্বোধন করবেন। পাবনার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মোখলেছুর রহমান বিষয়টি নিশ্চিত করেন। এরই মধ্যে ঘর নির্মাণকাজ প্রায় শেষ পর্যায়ে। পাবনা সদর উপজেলায় ৪৪৯, সাঁথিয়ায় ৩৭২, আটঘরিয়ায় ৮৫, ফরিদপুরে ৫০, ঈশ্বরদীতে ৫০, চাটমোহরে ৩০, সুজানগরে ২০, বেড়ায় ২০ এবং ভাঙ্গুড়ায় ১০ পরিবার এই স্বপ্নের নীড় পাবে।

পাবনা সদর ইউএনও তাহমিনা আক্তার রেইনা জানান, গৃহহীনদের এসব ঘর প্রদান করা হচ্ছে। ঘর বরাদ্দে কোনো ধরনের অনৈতিক সুযোগ-সুবিধা না নিতে পারে সেজন্য সঠিকভাবে তদারকি করা হচ্ছে।

পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ জানান, প্রকৃত ভূমি ও গৃহহীনরাই পাবে এসব ঘর। এতে করে পরিবারগুলো পাবে সামাজিক মর্যাদা ও নতুন ঠিকানা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close