আক্কেলপুর (জয়পুরহাট) প্রতিনিধি

  ২১ জানুয়ারি, ২০২১

‘শেখের বেটি দীর্ঘজীবী হোক’

আসমা বেগমের স্বামীর সহায়-সম্পত্তি না থাকায় রাস্তার পাশে খোপড়ি ঘরে জীবনযাপন করছিলেন। স্বামী মারা যাওয়ায় চার ছেলে-মেয়েকে নিয়ে পথে বসেন আসমা। সংসারের হাল ধরতে ভিক্ষাবৃত্তির মতো পেশা বেছে নিতে হয় তাকে। এমতাবস্থায় এক খ- জমি তার কাছে স্বপ্নের মতো ছিল, আর পাকা বাড়ি তো স্বপ্নেরও বেশি কিছু। কিন্তু তার স্বপ্ন পূরণ হচ্ছে। মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে দুই শতক খাস জমি ও দুই ঘর বিশিষ্ট পাকা বাড়ি পাচ্ছেন তিনি।

আসমা বেগম বলেন, ‘শেখের বেটি সুস্থ থ্যাক, আল্লাহ যেন তাক দীর্ঘজীবী করে বাপু। হামাকের মতন মানুষের যাতে আরো সেবা করার পারে।’

জয়পুরহাট জেলার আক্কেলপুর উপজেলার রায়কালী ইউপির দেওড়া গ্রামের আসমা বেগম। তার মতো আরো ২১ ভূমিহীন ও গৃহহীন পরিবার এ উপজেলায় ঘর পাচ্ছে। যার মধ্যে রায়কালী ইউপির দেওড়া গ্রামের ১০টি ও সোনামুখী ইউপির চুকাইবাড়ী গ্রামে ১১টি পরিবার এ ঘর পাচ্ছে। এসব ঘর তৈরির কাজ নিজে তদারকি করছের আক্কেলপুরের ইউএনও এস এম হাবিবুল হাসান।

চলতি জানুয়ারির মধ্যে নির্মাণকাজ সম্পন্ন হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। ইউএনও এস এম হাবিবুল হাসান জানান, যার জমি নেই, ঘর নেই এমন ২১টি পরিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে দুই শতাংশ জমি এবং দুই কক্ষ বিশিষ্ট একটি বাড়ি পাবেন। উপজেলা বাস্তবায়ন কমিটির মাধ্যমে প্রকল্পটি বাস্তবায়ন করা হচ্ছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close