প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১৯ জানুয়ারি, ২০২১

১০ ইটভাটাকে জরিমানা

হবিগঞ্জ, নরসিংদী ও লোহাগাড়ায় ১০ ইটভাটাকে গতকাল ১১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর

হবিগঞ্জ : হবিগঞ্জ সদর ও বাহুবল উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ইটের সাইজ সঠিক না থাকায় ৫ ভাটা মালিককে ১ লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোমবার বিকেলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক দেবানন্দ সিনহার নেতৃত্বে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন র‌্যাব-৯ এর একটি দল। সহকারী পরিচালক দেবানন্দ সিনহা জানান, ৫ ইটভাটায় ইটের সাইজ ঠিক না থাকায় ৫ ইটভাটাকে ১ লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি তাদের সতর্ক করে দেওয়া হয়েছে। অভিযানকালে নিউ পদ্মা ব্রিকস ১৫ হাজার, সুজাত ব্রিকস ২৫ হাজার, পলাশ ব্রিকস ২৫ হাজার, নাভিল ব্রিকস ২০ হাজার ও মেট্রো ব্রিকসকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

নরসিংদী : পরিবেশ অধিদপ্তর জেলা কার্যালয়ের উদ্যোগে নির্বাহী ম্যাজিস্ট্রেট নওরীন হকের নেতৃত্বে অভিযান চালানো হয়। রায়পুরা উপজেলার মাঝেরচরে অবস্থিত মেসার্স মা মনি ব্রিকস ফিল্ডকে ১ লাখ টাকা জরিমানা ও ইটভাটা পানি দিয়ে নিভিয়ে দেওয়া হয়। পরে বেলাব উপজেলার ইব্রাহিমপুরে অবস্থিত মেসার্স পায়েল অ্যান্ড শান্ত ব্রিকস ফিল্ডকে (বর্তমানে মেসার্স নাহিদ ব্রিকস ফিল্ড) ৩ লাখ টাকা জরিমানা করে এক্সকেভেটর দিয়ে ভাটাটি গুঁড়িয়ে দেওয়া হয়।

লোহাগাড়া (চট্টগ্রাম) : লোহাগাড়া উপজেলায় পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ও লাইসেন্সহীন তিন ইটভাটায় অভিযান চালিয়ে ৬ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। রবিবার এ অভিযান পরিচালনা করেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিল্লুর রহমান। এ সময় সদর ইউনিয়নের দক্ষিণ সুখছড়ি দরবার শরিফ এলাকার এইচ বি এম হারেস কোম্পানির মালিকানাধীন এইচ বিএম ব্রিকসকে ২ লাখ টাকা, জসিম উদ্দিন কোম্পানির মালিকানাধীন এস বি এম ব্রিকসকে ২ লাখ ও ইদ্রিস কোম্পানির মালিকানাধীন এম আর বি ব্রিকসকে ২ লাখ টাকা জরিমানা করা হয়। এ সময় ইটভাটায় তৈরি কাঁচা ইট ধ্বংস করে দেওয়া হয়। 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close