চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

  ১৭ জানুয়ারি, ২০২১

পর্যটনকেন্দ্রের নির্মাণ প্রক্রিয়া শুরু চাঁপাইয়ে

চাঁপাইনবাবগঞ্জের শেখ হাসিনা সেতু সংলগ্ন এলাকায় প্রধানমন্ত্রী প্রতিশ্রুত পর্যটনকেন্দ্র নির্মাণ প্রক্রিয়া শুরু হচ্ছে। গত বৃহস্পতিবার সীমানা নির্ধারণ করা হয়েছে। চাঁপাইনবাবগঞ্জ গণপূর্ত অধিদপ্তরের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. রাকিবুল ইসলাম ও উপ-সহকারী প্রকৌশলী সিভিল সত্যজিৎ রায় উপস্থিত থেকে সীমানা নির্ধারণ করেন। তারা বলছেন, শিগগিরই শুরু হবে সীমানা প্রাচীর নির্মাণকাজ। সরকারের এ উদ্যোগকে সাধুুবাদ জানিয়েছে এ অঞ্চলের মানুষ।

নির্মল বায়ু, দক্ষিণে নদী, পূর্বে সেতু, মনোমুগ্ধকর চর প্রভৃতির মিশেলে পর্যটন ও বিনোদনকেন্দ্রে পরিণত হবে এটি। এ পর্যটন কেন্দ্র নির্মাণ সম্পন্ন হলে দেশি-বিদেশি পর্যটকে মুখরিত হবে চাঁপাইনবাবগঞ্জ। নদীর তীরে জ্বলবে রঙিন আলো। আর আলোয় আলোকিত হবে প্রত্যন্ত গ্রাম। প্রকল্পটি বাস্তবায়ন হলে বদলে যাবে এ অঞ্চলের সামগ্রিক অর্থনীতির চিত্রও।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চুনাখালি ও নিমগাছি মৌজার ৪৪ দশমিক ৫১ একর জমিতে পাঁচতারকা হোটেল, টেনিস মাঠ, জাদুঘর, সুইমিং পুল নির্মাণ করা হবে। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের উদ্যোগে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় প্রধানমন্ত্রী প্রতিশ্রুত এ প্রকল্পটি বাস্তয়ান করবে বাংলাদেশ পর্যটন করপোরেশন। এ পর্যটনকেন্দ্রের আওতায় হোটেল কমপ্লেক্স, বিনোদন ভ্রমণ, বাণিজ্যিক পর্যটন ও খেলাধুলাসহ নানা সুবিধা নিশ্চিত করা হবে। পর্যটনকেন্দ্রটির নির্মাণ সম্পন্ন হলে এ অঞ্চলের সামগ্রিক অর্থনৈতিক সমৃদ্ধির গতি ত্বরান্বিত হবে।

চাঁপাইনবাবগঞ্জের গণপূর্ত অধিদপ্তরের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. রাকিবুল ইসলাম জানান, পর্যটনকেন্দ্রের জন্য নির্ধারিত জায়গা লাল পতাকা দিয়ে সীমানা নির্ধারণ করা হয়েছে। সরকারি নির্দেশনা মোতাবেক এ প্রকল্পটি বাস্তবায়ন করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close