মনোহরগঞ্জ (কুমিল্লা) প্রতিনিধি

  ১৫ জানুয়ারি, ২০২১

ঘরে পৌঁছে গেল বিদ্যুৎ

‘ঘর নাই অসহায় বিধবা আকলিমা বেগমের’ শিরোনামে একটি সংবাদ স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী (এলজিআরডি) মো. তাজুল ইসলাম এমপির নজরে আসে। পরে ওই বিধবাকে ঘর করে দেওয়ার নির্দেশ দেন এলজিআরডি মন্ত্রী।

মনোহরগঞ্জ উপজেলার উত্তর হাওলা ইউনিয়নের দক্ষিণ ফেনুয়া মিজিবাড়ির বিধবা আকলিমা বেগম। তাকে ঘর করে দেওয়ার ঘোষণার আগে এলজিআরডি মন্ত্রী ওই অসহায় বিধবার বর্তমান ঘরে বিদ্যুৎ সংযোগ পৌঁছে দেওয়ার জন্য তাৎক্ষণিক কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৪ এর জিএমকে নির্দেশ দেন। মন্ত্রীর নির্দেশে দুই দিনের মধ্যে বিদ্যুতের আলো পৌঁছে গেল বিধবার ঘরে। বিধবা আকলিমা বেগম বলেন, ‘আমি অসুস্থ মানুষ। আমার একটি ঘর নেই; এই খবরটি আমি আমাদের মন্ত্রী সাহেবকে জানানোর পর সঙ্গে সঙ্গে তিনি আমাকে ঘর করে দেওয়াসহ সব ধরনের সহযোগিতার আশ^াস দেন। খবর পেয়ে সঙ্গে সঙ্গে তার পক্ষ থেকে আমাকে আর্থিক সহযোগিতা করা হয়েছে।’

তিনি আরো বলেন, ‘আমি ইউনিয়ন পরিষদ থেকে বিধবা ভাতা, ১০ টাকা কেজিতে মাসে ৩০ কেজি চাল পাই। এতদিন ঘরে বিদ্যুৎ ছিল না। এখন আমার ঘরে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে। আমার কাছে টাকা না থাকায় আমি ঘর ওয়্যারিং করতে পারিনি। সে জন্য ঘরে বিদ্যুৎ আনতে পারিনি। আমাকে বিনামূল্যে ঘর ওয়্যারিং, লাইট, ফ্যানসহ বিদ্যুৎ সংযোগের ব্যবস্থা করে দেওয়া হয়।’ এজন্য তিনি এলজিআরডি মন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

বৃহস্পতিবার বিধবা আকলিমা বেগমের বাড়িতে বিদ্যুৎ সংযোগ প্রদানকালে উপস্থিত ছিলেন কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৪-এর জেনারেল ম্যানেজার প্রকৌশলী দীলিপ চন্দ্র চৌধুরী, মনোহরগঞ্জ জোনাল অফিসের ডিজিএম সাখাওয়াত হোসেন, উত্তর হাওলা ইউপি চেয়ারম্যান আবদুল হান্নান হিরো, ইউপি সচিব জাহাঙ্গীর আলম সেলিম, সাংবাদিক আকবর হোসেন, স্থানীয় ওয়ার্ড মেম্বার আলা উদ্দিন, যুবলীগ নেতা ফয়েজ উল্যাহ, ব্যবসায়ী জহিরুল ইসলাম ভূঁইয়া, সমাজসেবক আবুল বাশার, ছাত্রনেতা জোনায়েদ হোসেন জিসান, ফয়সাল হোসেন প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close