ঝালকাঠি প্রতিনিধি

  ৩০ সেপ্টেম্বর, ২০২০

কাঁঠালিয়া স্বাস্থ্য কমপ্লেক্স

জনবল সংকট, যন্ত্রপাতি ব্যবহার অনুপযোগী

ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জনবল সংকটে চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হচ্ছে এলাকাবাসী। সরেজমিনে গিয়ে দেখা গেছে, হাসপাতালটিতে ২০ ডাক্তারের পদ থাকলেও আছেন ১০ জন, ২৩ জন নার্সের মধ্যে আছেন ছয়জন এবং ওয়ার্ডবয় তিনটি পদের তিনটিই শূন্য রয়েছে। এছাড়াও মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব) দুজন, মেডিকেল টেকনোলজিস্ট (রেডিওলজি) একজন, মেডিকেল টেকনোলজিস্ট (ডেন্টাল) একজন, ফার্মাসিস্ট চারজন না থাকার কারণে প্যাথলজিক্যাল কোনো পরীক্ষা করা সম্ভব হচ্ছে না। এছাড়া এক্সরে, আলট্রাসোনাগ্রাফিসহ বিভিন্ন ধরনের যন্ত্রপাতি ব্যবহারের অযোগ্য হয়ে পড়েছে। ফলে রোগ নির্ণয়ের ক্ষেত্রে হাসপাতালের আশপাশে থাকা বেসরকারি ক্লিনিকের ওপর নির্ভর করতে হয় সাধারণ মানুষকে।

তাছাড়া হাসপাতালে একজন করে পরিসংখ্যানবিদ, স্টোরকিপার, জুনিয়র মেকানিক থাকার কথা থাকলেও পদগুলো শূন্য এবং অফিস সহকারীর তিনটি পদের দুটি, আয়ার দুটি পদ, কুক (বাবুর্চি) পদে দুটি, এমএলএসএস ছয়টি পদের চারটি, গার্ড দুটি পদের একটি ও সুইপারের পাঁচটি পদের মধ্যে তিনটি পদ দীর্ঘদিন ধরে শূন্য রয়েছে।

উপজেলার হেতালবুনিয়া গ্রামের রফিকুল ইসলাম বলেন, এতবড় সরকারি হাসপাতালে রোগী দেখা ছাড়া কোনো পরীক্ষা সম্ভব হয় না, অথচ ছোট্ট একটা ক্লিনিকে রোগীর সিজার থেকে সব পরীক্ষা সম্ভব।

এ বিষয় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তাপস কুমার তালুকদার বলেন, শতভাগ সেবা দেওয়ার ইচ্ছা থাকলেও জনবল না থাকার কারণে সেটা সম্ভব হয় না। দিন-রাত পরিশ্রম করে যতটুকু সম্ভব আমি ও আমার সহকর্মীরা রোগীর সেবা দেওয়ার চেষ্টা করি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close