খবর প্রকাশের পর

কিশোরগঞ্জে গরু পেলেন ঘানি টানা সেই তেলি

প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২০, ০০:০০

কিশোরগঞ্জ (নীলফামারী) প্রতিনিধি

নীলফামারীর কিশোরগঞ্জের বাহাগিলী ইউনিয়নের উত্তর দুরাকুটি পাগলা টারি গ্রামে মোস্তাকিম তেলি দীর্র্ঘ ৪০ বছর ধরে গরুর অভাবে নিজেই ঘানি টানছেন। তার এ কাজে সহযোগিতা করে আসছেন স্ত্রী ছকিনা বেগম। হতদরিদ্র ওই দম্পতি ঘানি টেনে যে পরিমাণ তেল ও খৈল উৎপাদন করেন, তা বিক্রি করে চলে তাদের সংসার। গত ২০ সেপ্টেম্বর মোস্তাকিম তেলি ও স্ত্রী ছকিনাকে নিয়ে প্রতিদিনের সংবাদসহ বেশ কয়েকটি অনলাইন পোর্টালে সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়।

বিষয়টি নজরে আসে নীলফামারী সদরের নিউ বাবুপাড়া হাড়োয়ার মোস্তফা কামাল ডেইরি ফার্মের স্বত্বাধিকারী আলহাজ মোস্তফা কামালের। তিনি এ দম্পতির কষ্টের কথা ভেবে মোস্তাকিম তেলিকে আনুমানিক দেড় লক্ষাধিক টাকার একটি অস্ট্রেলিয়ান জাতের গাভী এবং তার স্বামী পরিত্যক্তা মেয়েকে সেলাই মেশিন দেওয়ার সিদ্ধান্ত নেন। গত শনিবার বিকালে তিনি নীলফামারীর ফার্মের কার্যালয়ে সংবাদ কর্মীদের উপস্থিতে আনুষ্ঠানিকতার মধ্যে দিয়ে মোস্তাকিম তেলির হাতে গাভীটি প্রদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন গাভী প্রদানকারী মোস্তফা কামাল, তার স্ত্রী দেলোয়ার কামাল, বোন লুৎফুন নাাহারর লুৎফা, বাহাগিলী ইউপি চেয়ারম্যান আতাউর রহমান শাহ্ দুলু, সদস্য ডাবলু হোসেন প্রমুুখ। গরু পেয়ে আনন্দে অশ্রু ধরে রাখতে পারেনি মোস্তাকিম তেলি। কৃতজ্ঞতা জানিয়ে মোস্তফা কামালের সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

 

 

"