বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি

  ২৭ সেপ্টেম্বর, ২০২০

বেলকুচিতে এক রাতে ৮ বাল্যবিয়ে বন্ধ

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা প্রশাসনের উদ্যোগে এক রাতে আট বাল্যবিয়ে বন্ধ করা হয়েছে। গত শুক্রবার রাতে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এসব বিয়ে বন্ধ করা হয়। গতকাল শনিবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও আনিসুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, শুক্রবার রাতে উপজেলার বেলকুচি পৌরসভার চরচালা এলাকার অষ্টম শ্রেণির ছাত্রী (১৪), গাড়ামাসী এলাকার সপ্তম শ্রেণির ছাত্রী (১২), সূবর্ণসাড়া এলাকায় দশম শ্রেণির ছাত্রী (১৫), দৌলতপুর ইউনিয়নের দৌলতপুর পেস্তকগ্রামের দশম শ্রেণির ছাত্রী (১৪), একই এলাকায় সপ্তম শ্রেণির ছাত্রী (১৫), চন্দনগাতী দক্ষিণপাড়া এলাকায় ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী (১৩) ও একাদশ শ্রেণির ছাত্রী (১৭) এবং ধুকুরিয়া বেড়া ইউনিয়নের কল্যাণপুর গ্রামে সপ্তম শ্রেণির ছাত্রীর (১২) বিয়ে বন্ধ করে উপজেলা প্রশাসন।

ইউএনও আনিসুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার বিকাল থেকে গভীর রাত পর্যন্ত উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বাল্যবিয়েগুলো বন্ধ করা হয়। ৮টি বাল্যবিয়ের ছয়টিতে কনে অপ্রাপ্তবয়স্ক ও দুইটিতে বর ও কনে উভয়ই অপ্রাপ্তবয়স্ক। বাল্যবিয়েগুলো বন্ধ করে সর্বমোট দেড় লাখ টাকা জরিমানা করা হয়। ছেলে মেয়ে প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দিবেন না মর্মে অভিভাবকদের কাছ থেকে মুচলেকা নেওয়া হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close